• শুক্রবার, ০৬ আগস্ট ২০২১, ২২ শ্রাবণ ১৪২৮  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বগুড়ার তিন হাসপাতালে করোনা ও উপসর্গে ২০ মৃত্যু

  আব্দুস সালাম বাবু,বগুড়া

১৩ জুলাই ২০২১, ১৪:৫০
বগুড়া
ছবি : প্রতীকী

বগুড়ায় করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় বগুড়ার তিনটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় করোনা আক্রান্ত হয়ে ৬ জন এবং উপসর্গ নিয়ে মারা গেছেন ১৪ জন। সোমবার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় তাদের মৃত্যু হয়।

মৃত ৬ জনের মধ্যে ২ জন বগুড়ার বাকি ৪ জন অন্য জেলার। মৃত ব্যক্তিরা হলেন নওগাঁর ইসমাইল (৬০) ও জাহানারা (৬০), জয়পুরহাটের রাবেয়া (৬০), বগুড়ার শাজাহানপুরে রনজিদা বেগম (৪৮), সদরের রুমানা বেগম (৩৮) এবং জয়পুরহাট জেলার একজন। বগুড়া মোহাম্মদ আলী হাসপাতাল, শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতাল ও টিএমএসএস হাসপাতাল কর্তৃপক্ষ করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে বগুড়ায় নতুন করে আরও ১৪৪ জন করোনা আক্রান্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় জেলায় ৬৫০টি নমুনা পরীক্ষায় ১৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তের হার ২২ দশমিক ১৫ শতাংশ। এদের মধ্যে সদরের ৭০ জন, শেরপুরের ২০ জন, আদমদীঘিতে ১০ জন, সারিয়াকান্দিতে ১০ জন, গাবতলীতে ৮ জন, শাজাহানপুরে ৬ জন, দুপচাঁচিয়ায় ৫ জন, কাহালুতে ৪ জন, ধুনটে ৪ জন, সোনাতলায় ৩ জন, শিবগঞ্জে ২ জন এবং নন্দীগ্রামে ২জন। এছাড়া একই সময়ে সুস্থ হয়েছেন আরও ১৭৩ জন।

জেলার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, শনিবার বগুড়া শহীদ জিয়াউর রহমন মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৮২টি নমুনা পরীক্ষায় ২৭ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। ১১ নমুনায় ৬ জনের এবং এন্টিজেন পরীক্ষায় ৩০৩ জনের মধ্যে ৮৯ জন করোনায় শনাক্ত হয়েছেন। এছাড়া বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৫৪ নমুনায় ২২ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন।

তিনি আরও জানান, জেলায় এ পর্যন্ত মোট ১৬ হাজার ১৭৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ১৩ হাজার ৮০৭ জন এবং ৪৮০ জনের মৃত্যু হয়েছে। এছাড়াও চিকিৎসাধীন রয়েছেন ১ হাজার ৮৯১ জন।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড