• শনিবার, ২৪ জুলাই ২০২১, ৯ শ্রাবণ ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারতে পাচার হওয়া কিশোরীকে পরিবারের কাছে হস্তান্তর

  জাহিরুল মিলন, শার্শা (যশোর)

১৩ জুলাই ২০২১, ১৪:৪৭
ভারতে পাচার হওয়া কিশোরীকে পরিবারের কাছে হস্তান্তর
ভারতে পাচার হওয়া কিশোরীকে পরিবারের কাছে হস্তান্তর (ছবি : দৈনিক অধিকার)

ভারতে পাচারের শিকার বাংলাদেশী কিশোরীকে ৯ মাস পর ট্রাভেল পারমিটের মাধ্যমে বেনাপোল দিয়ে বাংলাদেশে হস্তান্তর করেছে ভারতীয় পুলিশ।

মঙ্গলবার (১৩ জুলাই) দুপুরে ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ বেনাপোল ইমিগ্রেশন পুলিশের হাতে হস্তান্তর করে তাদেরকে। অর্পিতা আক্তার মিম (১৫) খুলনার শিরমনি খানজাহান আলী থানার বাসিন্দা।

বেনাপোল ইমিগ্রেশনের (ওসি) মজিবর রহমান জানান, ইমিগ্রেশনে কাগজ পত্রের আনুষ্ঠানিকতা শেষে কিশোরীকে জাস্টিস এন্ড কেয়ার এনজিও সংস্থার হেফাজতে দেওয়া হয়েছে।

আরও পড়ুন : দেশের সবচেয়ে বড় ব্রাংঘাস গরু আমিষ এগ্রোতে

জাস্টিস এন্ড কেয়ারের কর্মকর্তা জানান, দালাল চক্রের খপ্পরে পড়ে ঐ কিশোরী ভারতে যায়। পরে ভারতের গুজরাট পুলিশের অভিযানে তাকে উদ্ধার করে। অবৈধ অনুপ্রবেশ আইনে মামলা দিয়ে আদালতে সোপর্দ করে তাকে। সেখান থেকে ভারতীয় গুজরাটের সরকারি এনজিও সংস্থা তাকে ছাড়িয়ে নিজেদের হেফাজতে রাখে। রাষ্ট্রীয় কাগজপত্রের প্রক্রিয়া শেষে মঙ্গলবার দেশে আনা হয়েছে। তাকে ১৪দিনের জন্য প্রাতিষ্ঠানিক হোম কোয়ারেন্টাইনে রাখা হবে। কোয়ারেন্টাইন শেষে তার বাবা-মায়ের কাছে হস্তান্তর করা হবে।

ওডি/এএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet