• শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সোনারগাঁয়ে দরপত্র ছাড়াই কলেজ মাঠে গরুর হাট

  নজরুল ইসলাম শুভ, সোনারগাঁ (নারায়ণগঞ্জ)

০৪ জুলাই ২০২১, ১৭:১১
সোনারগাঁয়ে দরপত্র ছাড়াই কলেজ মাঠে গরুর হাট
সোনারগাঁয়ে দরপত্র ছাড়াই কলেজ মাঠে গরুর হাট (ছবি : দৈনিক অধিকার)

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে সরকারি আইন অমান্য করে কলেজ মাঠে গরুর হাট বসানোর প্রস্তুতি চলছে। এখনো অস্থায়ী গরুর হাটের অনুমতি, শিডিউল বিক্রি কিংবা ইজারাদার নির্ধারণ করা না হলেও বাঁশের খুঁটি দিয়ে হাটের প্রস্তুতি নেয়া প্রায় শেষ পর্যায়ে।

জানা যায়, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. গোলাম মুস্তাফা মুন্না সোনারগাঁ ডিগ্রী কলেজের পশ্চিম পাশের খালি বালুর মাঠে অস্থায়ী কোরবানির পশুর হাট বসানোর জন্য প্রস্তাব করেন। অথচ প্রস্তাব গ্রহণের আগেই প্রভাবশালীর নাম ভাঙ্গিয়ে হাটের আয়োজন করা হচ্ছে।

সরেজমিনে দেখা যায়, উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের সোনারগাঁ সরকারি কলেজ মাঠে অনুমতি না নিয়ে বাঁশের খুঁটি পুতে তৈরি করা হচ্ছে গরুর বাঁধার স্থান। উপরে দেওয়া হচ্ছে সামিয়ানা।

স্থানীয়দের অভিযোগ সোনারগাঁ কলেজের পশ্চিম পাশের বালুর মাঠ ইজারা নিয়ে প্রতিবছরই এলাকার একটি প্রভাবশালী মহল ক্ষমতা অপব্যবহার করে সরকারি কলেজ মাঠ দখল করে গরুর হাট বসায়। কেউ কিছু বললে ক্ষমতা দেখায়।

এলাকাবাসী জানায়, প্রতিদিন সকালে ও বিকালে শিশু থেকে শুরু করে সকল বয়সের লোকেরা এই মাঠে খেলাধুলা করে। এই কলেজ মাঠে পশুর হাট দেওয়ার কারণে দীর্ঘদিনের জন্য শিশু কিশোরদের খেলাধুলা বন্ধ হয়ে যাবে। আবার হাটের সময় শেষ হলে গরুর বর্জ্যে পরিবেশও নষ্ট হয়। ওই সময় দুর্গন্ধে এই রাস্তায় মানুষও চলাচল করতে পারে না।

হাটের ইজারাদার সাইফুল ইসলাম বাবু জানান, এখনো হাটের ইজারা হয়নি। সোনারগাঁ সরকারি কলেজ মাঠে হাট বসাতে কারো অনুমতি নেওয়া হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, অনুমতি নেওয়া হয়নি।

আরও পড়ুন : বিআইডব্লিউটিএ’র একই পদে ১৬ বছর, ফের থাকতে চায় প্রকৌশলী মতিন

মোগরাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু জানান, সোনারগাঁ কলেজের পশ্চিম পাশের বালুর মাঠে জায়গা ছোট হওয়ায় প্রত্যেক বছরই কলেজ মাঠে কোরবানির পশুর হাট বসানো হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আতিকুল ইসলাম জানান, কোনও শিক্ষাপ্রতিষ্ঠান মাঠে গরুর হাট বসাতে অনুমতি দেওয়া হয়নি। কেউ শিক্ষাপ্রতিষ্ঠানের মাঠে গরুর হাট বসালে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

ওডি/এএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড