• সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

শুক্তাগড় ইউপিতে প্রথম মহিলা চেয়ারম্যান বিউটি

  আতিকুর রহমান, ঝালকাঠি

২৬ জুন ২০২১, ২১:৫০
শুক্তাগড় ইউনিয়নে চেয়ারম্যান বিউটি সিকদার
শুক্তাগড় ইউনিয়নে চেয়ারম্যান বিউটি সিকদার (ছবি : দৈনিক অধিকার)

সদ্যসমাপ্ত ইউনিয়ন পরিষদ নির্বাচনে ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলার শুক্তাগড় ইউনিয়নে চেয়ারম্যান বিউটি সিকদার। সে একই ইউনিয়নের বামনকাঠি গ্রামের ফরাজি বাড়ির মেয়ে এবং সাকরাইল গ্রামের পুত্রবধূ। তিনি একই সঙ্গে উপজেলা আওয়ামী লীগের সদস্য। প্রথমবারের মতো তিনি আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছিলেন।

ইউনিয়ন পরিষদ নির্বাচনে ২ পুরুষ প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে পেছনে ফেলে জয়ের মালা পড়েছেন বিউটি। আর এই জয়ের সঙ্গে সঙ্গে তিনি গড়েছেন অনন্য এক রেকর্ডও। বিউটি সিকদার রাজাপুর উপজেলার প্রথম মহিলা চেয়ারম্যান। এ নির্বাচনে বিউটি সিকদার নৌকা প্রতিকে পেয়েছেন ৭হাজার ৮১৫ ভোট। তার সাথে প্রতিদ্বন্দ্বিতা করে ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত হাতপাখা প্রতিকে মাস্টার আমির হোসেন পেয়েছেন ৬৫৯ভোট। স্থানীয়রা বলেন, ভোটের মাঠে প্রথম হলেও পিতা মরহুম শহিদুল্লাহ ফরাজি ছিলেন পরিচিত মুখ। নির্বাচনে প্রচারকাজে দলীয় মনোনয়ন পেয়েও সক্রিয় অংশগ্রহণ ছিল বিউটি সিকদারের। তাছাড়া শ্রীমন্তকাঠি এমএল বালিকা বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি হিসেবে রাজনীতিতে এবং তৃণমূল জনপদে তার পদচারণ আগে থেকেই। রাজনৈতিক পরিবারে বেড়ে ওঠা, বিয়ের পর স্বামীর কারণে রাজনীতিতে আগে থেকেই তিনি দক্ষ। তাই নির্বাচনে বিজয়ী হতে তেমন একটা বেগ পেতে হয়নি তার।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. এএইচএম খায়রুল আলম সরফরাজ বলেন, বিউটি সিকদার উপজেলা আওয়ামী লীগের সক্রিয় সদস্য। তিনি ইতিমধ্যে রাজনীতির মাঠসহ বিভিন্ন জায়গায় ব্যাপক সাড়া ফেলেছেন। বিউটি সিকদারই নারী চেয়ারম্যান হিসেবে ১ম বারের মত রাজাপুর উপজেলায় ও শুক্তাগড় ইউনিয়নে চেয়ারম্যান হিসেবে বিপুল ভোটে জয়লাভ করেছেন।

বিউটি সিকদার বলেন, দলীয় মনোনয়ন পাওয়ার বিষয়ে আমি শতভাগ আশাবাদী ছিলাম, কেননা আমি আওয়ামী পরিবারের সন্তান। আমার পিতা ও আমার শশুর উভয়েই আওয়ামী লীগের সক্রিয় কর্মী ছিলো। আমি এক সময়ে ছাত্রলীগ করেছি। বর্তমানে উপজেলা আওয়ামী লীগের সদস্য এবং শ্রীমন্তকাঠী এমএল বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের তৃতীয় বারের মত সুনামের সাথে দায়িত্ব পালন করে আসছি।

আরও পড়ুন : দোহাজারী হাসপাতালে চিকিৎসা বর্জ্য ব্যবস্থাপনার বেহাল দশা

তিনি বলেন, নারী হলেও আমি আপনাদের চেয়ারম্যান। তাই সাধারণ মানুষের প্রতি আমার দায়িত্ব এবং কর্তব্য অনেক বেশি। আমি আমার দায়িত্ব এবং কর্তব্য যথাযথভাবে পালনের জন্য সবার কাছে দোয়া চাই।

ওডি/এএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড