• বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাঁশখালীতে ভেজাল বিরোধী অভিযান

  শিব্বির আহমদ রানা, বাঁশখালী (চট্টগ্রাম)

২৩ জুন ২০২১, ২১:২১
অভিযান
ছবি : দৈনিক অধিকার

নিরাপদ প্রাণিজ আমিষ সুনিশ্চিতকরণে চট্টগ্রামের বাঁশখালীতে ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করেছেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাজহারুল ইসলাম চৌধুরী।

এ সময় অনুমোদনহীন ওষুধ রাখায়, লাইসেন্স না থাকায় মৎস্য ও পশুখাদ্য আইনে এক ফার্মেসীকে ২৫ হাজার টাকা ও প্রাণী চিকিৎসার নামে খামারিদের ধোঁকা দিয়ে সম্পূর্ণ অবৈধভাবে অপচিকিৎসায় জড়িত থাকার অভিযোগে ভেটেরিনারি চিকিৎসক পরিচয় দেওয়া এক ডাক্তারকে ২৫ হাজার টাকাসহ মোট ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (২৩ জুন) দুপুরে উপজেলার পুকুরিয়া ইউনিয়নের চৌমুহনী বাজারে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে বিসমিল্লাহ ভেটেরিনারি ফার্মেসীকে ২৫ হাজার টাকা ও ভেটেরিনারি ডাক্তার পরিচয় দেওয়া মোস্তফা সাইফুল্লাহ নামক এক কোয়াককে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাজহারুল ইসলাম চৌধুরী বলেন, বিসমিল্লাহ ভেটেরিনারি ফার্মেসী অনুমোদনহীন, মানহীন, ভেজাল মেডিসিন বিক্রি করতো এবং খামারীদের সরলতার সুযোগ নিয়ে নিজেও এইসব মেডিসিন ব্যবহার করতো; যার ফলশ্রুতিতে অনেক গবাদি পশু মারা যাচ্ছিল বেশ কিছুদিন ধরে। অপরদিকে মোস্তফা সাইফুল্লাহ প্রাণী চিকিৎসার নামে দীর্ঘদিন ধরে খামারীদের ধোঁকা দিয়ে সম্পূর্ণ অবৈধভাবে অপচিকিৎসায় জড়িত ছিল।

তিনি আরও বলেন, প্রাণিজ আমিষের ক্ষতিসাধন হয় এমন কিছু রুখতেও এ অভিযান চলমান রাখতে বাঁশখালী উপজেলা প্রশাসন বদ্ধপরিকর। এ বিষয়ে সকল সচেতন নাগরিক ও খামারীদের সচেতন থাকার জন্য অনুরোধ করেছেন তিনি।

অভিযান পরিচালনাকালে এ সময় উপস্থিত ছিলেন উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ড. সমরঞ্জন বড়ুয়া, প্রাণীসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা. মো. তানজীর হোসেন চৌধুরী ও বাঁশখালী থানা পুলিশের বিশেষ টিম।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড