• বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বেকারত্ব দূরীকরণে দাউদকান্দিতে NIET এর মোবিলাইজেশন সভা অনুষ্ঠিত

  সারাদেশ ডেস্ক

২৩ জুন ২০২১, ১৯:৪৩
দাউদকান্দিতে NIET-এর আয়োজনে বেকারত্ব দূরীকরণের লক্ষ্যে কমিউনিটি মোবিলাইজেশন সভায় উপস্থিত অতিথিরা
দাউদকান্দিতে NIET-এর আয়োজনে বেকারত্ব দূরীকরণের লক্ষ্যে কমিউনিটি মোবিলাইজেশন সভায় উপস্থিত অতিথিরা (ছবি : দৈনিক অধিকার)

SEIP-PKSF-এর প্রোগ্রাম অফিসার আনজুমান আরা বেগম বলেছেন, বেকারত্ব দূরীকরণে Skills for Employment Investment Program (SEIP) প্রজেক্টের আওতায় National Institute of Engineering & Technology (NIET) ৬ বছর ধরে দেশব্যাপী কাজ করে যাচ্ছে। আমরা সফলতার সাথে স্বল্পশিক্ষিত তরুণদের বিভিন্ন ক্ষেত্রে প্রশিক্ষণের পর চাকরি দিয়ে আসছি। ক্রমান্বয়ে এর পরিধি আরও বিস্তার লাভ করছে।

বৃহস্পতিবার (১৭ জুন) উপজেলার গৌরীপুর সুবল আফতাব উচ্চ বিদ্যালয়ের মিলনায়তনে NIET-এর আয়োজনে দাউদকান্দিতে বেকারত্ব দূরীকরণের লক্ষ্যে SEIP-এর আওতায় প্রশিক্ষণার্থী নির্বাচনবিষয়ক কমিউনিটি মোবিলাইজেশন সভায় প্রধান আলোচক হিসেবে এ কথা বলেন আনজুমান আরা বেগম।

অনুষ্ঠানে ৩ মাস মেয়াদি বিভিন্ন কোর্সে বিনামূল্যে থাকা-খাওয়ার সুবিধাসহ প্রশিক্ষণ এবং প্রশিক্ষণ শেষে নিশ্চিত চাকরির সুব্যবস্থা সম্পর্কিত বিষয়সমূহ নিয়ে আলোচনা হয়।

নিরাপদ চিকিৎসা চাই এর কুমিল্লা জেলার আহ্বায়ক, কবি ও কলামিস্ট মো. আলী আশরাফ খানের সভাপতিত্বে ও কথাশিল্পী মো. আবু তাহের নয়নের উপস্থাপনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, গৌরীপুর রেসিডেনসিয়াল মডেল স্কুলের অধ্যক্ষ মো. শাহ আলম।

সভাপতির বক্তব্যে কবি আলী আশরাফ খান বলেন, পৃথিবীর সব মানুষই স্বপ্ন দেখে, কিন্তু কী করে তা বাস্তবায়ন করতে হবে এটি খুব কম সংখ্যক লোকই জানে। যারা জানে তারাই সফল হয়।

কবি আশরাফ খান আরও বলেন, আমরা বরফগলা সময়কে কোনোভাবেই অপচয় করতে পারি না। সুতরাং এই প্রশিক্ষণ গ্রহণের মাধ্যমে আমাদের তরুণরা বেকারত্বের অভিশাপ থেকে মুক্ত হবে বলে আমাদের বিশ্বাস।

আরও পড়ুন : প্রকাশিত হয়েছে তাজবীর সজীবের গ্রন্থ ‘ইফেকটিভ মেথড অব ডিজিটাল মার্কেটিং’

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন গৌরীপুর সুবল আফতাব উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সেলিম মিয়া, সহকারী প্রধান শিক্ষক মো. সেলিম তালুকদার, মুক্তি মেডিকেল সেন্টারের স্বত্বাধিকারী রোটারিয়ান ডা. মো. মোজাম্মেল হক, গৌরীপুর সুবল আফতাব উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য ও কুমিল্লা ডট টিভি’র সম্পাদক মো. ওমর ফারুক মিয়াজী, বিশিষ্ট সমাজসেবক মো. কফিল উদ্দিন, সাংবাদিক ও সমাজকর্মী মোহাম্মদ নুরুন্নবী, অ্যাড. মো. জসিম উদ্দিন জয়, অ্যাড. মো. নুরুন্নবী, লেখক ও সমাজকর্মী মো. আজিনূর রহমান ও ‘সৃষ্টি’র প্রচার, সাংবাদিক মো. আলমগীর হোসেন ও ‘সৃষ্টি’র প্রকাশনা সম্পাদক মো. ইব্রাহীম রাসেল।

অনুষ্ঠানে বিশেষ আলোচক ছিলেন কোর্স কো-অর্ডিনেটর (NIET-SEIP-PKSF) মাহমুদ হাসান প্রধান।

এ সময় আরও উপস্থিত ছিলেন NIET-র এসিস্ট্যান্ট কোর্স অর্ডিনেটর মো. ইমরান হোসেন, একাউন্টস অফিসার (NIET-SEIP-PKSF) আর এইচ ইয়াকুব, জব প্লেসমেন্ট অফিসার (NIET-SEIP-PKSF) নাসির উদ্দিন, জব প্লেসমেন্ট অফিসার (NIET-SEIP-PKSF) এস এম রুবেল রানা, লীড ট্রেইনার মো. মাকছুদুল হক, লীড ট্রেইনার মেহিদি হাসান, কো-ট্রেইনার মাহমুদুল হাসান শাওন, কো-ট্রেইনার আতিকুর রহমান, হাসিবুর রহমান।

আরও পড়ুন : কুবির ৩ শিক্ষার্থীর নতুন উদ্ভাবন রোবট ‘ব্লুবেরি’

অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন, প্রতিবন্ধী কল্যাণ ট্রাস্টের প্রতিষ্ঠাতা ও সভাপতি মো. আরিফুল ইসলাম রাসেল, তরুণ সমাজকর্মী মো. মাজহারুল ইসলাম হানিফ, গৌরীপুর উইসডম স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক মো. কামরুল হাসান, ব্লাড ডোনার্স গৌরীপুরের অন্যতম সংগঠক মো. হাবিবুর রহমান হাসান, মিডিয়াকর্মী মো. রাজিব হোসেন জয়, সুশীল সমাজ সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি মো. রুহুল আমিন সরকার, ধর্মবিষয়ক সম্পাদক মো. তৈয়ব আলী, মো. নাহিদ সরকার, মো. বায়েজীদ মাতুব্বর, মো. মাহবুবুর রহমান, কাইয়ুম খান, শাকিল, শাকিল অর্ণব, দড়িকান্দি ভিশন-২০২৫ এর অন্যতম সদস্য মো. আল-আমিন, মো. সিয়াম সরকার প্রমুখ।

ওডি/এএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড