• বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

নতুন ঘর পেয়ে খুশি প্রতিবন্ধী আমিরুল

  সেলিম হায়দার, তালা (সাতক্ষীরা)

২০ জুন ২০২১, ১৫:৩৯
ছবি : দৈনিক অধিকার

সারাদিন পরিশ্রম শেষে এখন আর অন্যের ঘরে ফিরতে হবে না। ভূমিহীন ও গৃহহীন প্রতিবন্ধী আমিরুল ইসলাম (২৮) এখন প্রতিদিন ফিরতে পারবেন নিজ ঘরে। শুধু ঘরই নয়, থাকছে নিজ নামে দুই শতক জমি, স্বাস্থ্যসম্মত টয়লেট, সুন্দর বারান্দাসহ বসবাসের নিরাপদ সুবিধা। সাতক্ষীরা তালায় মুজিববর্ষ উপলক্ষে দ্বিতীয় ধাপে দুই শতক জমির মালিকানাসহ সেমিপাকা ঘর পেয়েছেন আরও ৫০টি পরিবার।

রবিবার (২০ জুন) সকালে গণভবন থেকে ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তালা উপজেলায় দ্বিতীয় পর্যায়ে নির্মিত ৫০টি ঘরের উদ্বোধন করেন। পরে উপজেলা হলরুম থেকে জমির কাগজপত্র বুঝিয়ে দেওয়া হয়।

তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তারিফ-উল-হাসানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এসএম তারেক সুলতান, ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ার রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান মুরশিদা পারভীন পাপড়ী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ওবায়দুল হক।

এ সময় সুবিধাভোগী উপজেলার হরিহরনগর গ্রামের মৃত কছিম উদ্দীন গোলদারের ছেলে প্রতিবন্ধী আমিরুল ইসলাম (২৮) জানান, ৫ ভাই ও ২ বোনের মধ্যে প্রতিবন্ধী আমিরুল ইসলাম সকলের ছোট। সে স্থানীয় একটি মাছ কাটায় দিন ৫০ টাকা হারে কাজ করেন। তার থেকে নিজের খরচ হয় ২০ টাকা। বাকি টাকায় সংসার চলে না। লেখাপড়ায় আমিরুল এসএসসি পাশ। নেই ভিটেমাটি এবং থাকার কোনো ঘর। অন্যের বাড়িতে রাত্রিযাপন তার ভাগ্য। উপজেলা প্রশাসনের মাধ্যমে জমি এবং ঘর পেয়ে প্রতিবন্ধী আমিরুল ইসলাম বেজায় খুশি।

তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তারিফ-উল-হাসান প্রধানমন্ত্রীর এই মহতি উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, প্রধানমন্ত্রী নিজস্ব আশ্রয়ন প্রকল্পের আওতায় দ্বিতীয় ধাপে উপজেলায় ৫০টি গৃহহীন পরিবারকে আজ ঘর ও জমির দলিল হস্তান্তর করেছেন। এছাড়া এখনো যাচাই-বাছাই এর কাজ চলছে। এ সময় তিনি সাংবাদিকসহ সকলের সহযোগিতা কামনা করেন।

তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কামার জানান, তালা উপজেলায় যাদের জমি ও ঘর নেই তাদের প্রত্যেককে পর্যায়ক্রমে জমি এবং ঘর দেওয়া হবে। উপজেলায় কেউ গৃহহীন থাকবে না। এ সময় তিনি সর্বস্তরের মানুষের সহযোগিতা কামনা করেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড