• বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

হাসপাতালে অসহায় ভেন্টিলেটর, আশ্বাসে সাত বছর

  সোহেল রানা, সিরাজগঞ্জ

১৭ জুন ২০২১, ২১:৫১
ভেন্টিলেটর
সাত বছরেও চালু হয়নি ভেন্টিলেটর (ছবি : দৈনিক অধিকার)

দীর্ঘ সাত বছর ধরে হাসপাতালে কেন্দ্রীয় অক্সিজেন ব্যবস্থার অপেক্ষায় রয়েছে চারটি ভেন্টিলেটর। স্বাস্থ্য বিভাগের আশ্বাসের সাত বছরেও মেলেনি সমাধান। করোনা মহামারিতে আশার বাণী জোরালো হলেও চালু হয়নি সেবা।

২০১৪ সালে সিরাজগঞ্জে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের নতুন ভবন স্থাপনা করা হয়। ওই সময়ই চারটি ভেন্টিলেটর কেনা হয়। বরাদ্দ দেওয়া হয় আইসিসিউ কক্ষ। তবে সাত বছরেও চালু হয়নি ভেন্টিলেটর সেবা।

সিরাজগঞ্জ স্বার্থ রক্ষা কমিটির নেতা নবকুমার কর্মকার জানান, করোনা মহামারি সংকটের মধ্যে ভেন্টিলেটরসহ আইসিসিউ চালু না করা স্বাস্থ্যবিভাগের গাফিলতির বড় প্রমাণ। যেখানে প্রতিদিন মানুষ করোনায় আক্রান্ত হচ্ছেন, সেখানে ভেন্টিলেটর থাকলেও মানুষ চিকিৎসা সেবা বঞ্চিত হচ্ছে। এটা মেনে নেওয়া যায় না।

তিনি বলেন, ‘দ্রুত সেন্ট্রাল অক্সিজেন সাপ্লাইয়ের মাধ্যমে ভেন্টিলেটর-আইসিসিউ চালু না করা হলে সিরাজগঞ্জের মানুষ আন্দোলনে নামতে বাধ্য হবে।’

হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা: সাইফুল ইসলাম জানান, অক্সিজেন সাপ্লাইয়ের ব্যবস্থা না থাকায় ভেন্টিলেটরগুলো ব্যবহার করা যাচ্ছে না। বিষয়টি স্বাস্থ্যবিভাগে জানানো হয়েছে। স্বাস্থ্যবিভাগ আশ্বাসও দিয়েছে। এছাড়াও আরও ১০টি ভেন্টিলেটরের জন্য আবেদন করা হয়েছে। স্বাস্থ্যবিভাগ যদি সেন্ট্রাল অক্সিজেন সাপ্লাইসহ আরও ১০টি ভেন্টিলেটর স্থাপন করে, তবে করোনা রোগীর শতভাগ স্বাস্থ্যসেবা সুনিশ্চিত করা যাবে।

ওডি/আজীম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড