• বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

যদি স্বাস্থ্যবিধি না মানেন কঠোর সিদ্ধান্ত নেব

  সারাদেশ ডেস্ক

১৩ জুন ২০২১, ২১:৩৩
জনগণের মাঝে সচেতনতামূলক প্রচারণা ও মাস্ক বিতরণে মাঠপর্যায়ে নেমেছে জেলা প্রশাসন
জনগণের মাঝে সচেতনতামূলক প্রচারণা ও মাস্ক বিতরণে মাঠপর্যায়ে নেমেছে জেলা প্রশাসন (ছবি : দৈনিক অধিকার)

ঠাকুরগাঁওয়ে দিন দিন বেড়ে চলছে করোনায় আক্রান্তের সংখ্যা। এক দিনে যেমন বাড়ছে আক্রান্তের সংখ্যা, তেমনি বেড়েছে মৃত্যুর সংখ্যাও। এ জন্য জনগণের মাঝে সচেতনতামূলক প্রচারণা ও মাস্ক বিতরণে মাঠপর্যায়ে নেমেছে জেলা প্রশাসন। পথচারীসহ দোকানে দোকানে গিয়ে জনগণকে সচেতন ও বিনামূল্যে মাস্ক বিতরণ করছে প্রশাসন।

রোববার (১৩ জুন) দুপুরে ঠাকুরগাঁও চৌড়াস্তা মোড়ে এমনি একটি চিত্র চোখে পড়ে। জেলা করোনা প্রতিরোধ কমিটির আয়োজনে জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিমের নেতৃত্বে এই প্রচারণা করা হয়।

সরেজমিনে দেখা যায়, সড়কে পথচারী, যানবাহনসহ বিভিন্ন দোকানপাটে গিয়ে জনগণকে সচেতনতামূলক দিকনির্দেশনা দিচ্ছে প্রশাসন। শুধু তা-ই নয়, মাস্কবিহীন ব্যক্তিদের পরিয়ে দিচ্ছে মাস্ক। সেই সঙ্গে বিভিন্ন জায়গায় জনসমাগম না করা ও মাস্ক না পরে বাইরে চলাচল না করারও আহ্বান করে প্রশাসন।

এসময় ঠাকুরগাঁও জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম বলেন, গত কয়েক দিনের করোনার রিপোর্ট অনুযায়ী ঠাকুরগাঁও জেলা করোনা-ঝুঁকিতে রয়েছে। শুধু জেল-জরিমানা দিয়ে করোনা প্রতিরোধ করা সম্ভব নয়। তাই জনগণের মাঝে এসেছি তাদের বোঝাতে। নিজের স্বার্থে, নিজের পরিবারের স্বার্থে, জেলার স্বার্থে সবাই সরকারের দেওয়া স্বাস্থ্যবিধি মেনে চলুন, তাহলেই আমরা এই মহামারি থেকে রক্ষা পাব।

তিনি বলেন, যদি আপনারা এই স্বাস্থ্যবিধি মেনে না চলেন, তাহলে আমরা কঠোর সিদ্ধান্ত নিতে বাধ্য থাকব।

কর্মসূচিতে পুলিশ প্রশাসন, বিজিবি, জেলা স্বাস্থ্য বিভাগ, জেলা আওয়ামী লীগের নেতারা অংশ নিয়েছেন।

আরও পড়ুন : বিয়ের পিঁড়িতে জ্বর-ঠান্ডার উপসর্গে সুইটির মৃত্যু

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক নূর কুতুবুল আলম, পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দীপক কুমার রায়, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম স্বপন, চিকিৎসক ফিরোজ জামান জুয়েলসহ জেলা করোনা কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

ওডি/এএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড