• শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

টঙ্গীর বস্তিতে আগুন

  সারাদেশ ডেস্ক

১২ জুন ২০২১, ০৯:৩২
ছবি : সংগৃহীত

গাজীপুরের টঙ্গীর মিলগেট এলাকায় একটি বস্তিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের আটটি ইউনিট ৩ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে বস্তির ৩০টি ঘরে থাকা ঝুট পুড়ে গেছে।

ফায়ার সার্ভিসের ঢাকা জোন-৩-এর উপ-সহকারী পরিচালক নিয়াজ আহমেদ জানান, শুক্রবার দিবাগত রাত ৩টার ১০ মিনিটে মিলগেট চুরি ফ্যাক্টরির পেছনের বস্তিতে থাকা ঝুটের গুদামে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। মুহূর্তে আগুন গুদামের চারপাশে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ৩টা ২৫ মিনিটে টঙ্গী ফায়ার স্টেশনের তিনটি ইউনিটের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে।

এরপর উত্তরা, সদর দফতরসহ ফায়ার সার্ভিসের আরও ৫টি ইউনিটের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর কাজ শুরু করে। পরে তারা শনিবার ভোর ৫টা ১০মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনেন।

তিনি আরও বলেন, এখানে প্রতিটি বস্তিতে ঝুট মজুদ রয়েছে। বস্তির প্রতিটি ঘরই যেন একেকটি ঝুট গুদাম। আগুনে ওই বস্তিতে থাকা প্রায় ৩০টির মতো ঝুট গুদাম ও গুদামে থাকা বিপুল পরিমাণ ঝুট, মালামাল ও দোকানপাট পুড়ে গেছে। আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি। শনিবার সকাল ৮টার দিকে ঘটনাস্থলে ড্যাম্পিংয়ের কাজ করছেন দমকল বাহিনীর কর্মীরা। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

তিনি বলেন, এর আগে বৃহস্পতিবার রাতে আগুনে টঙ্গীর মিলগেট এলাকার অলিম্পিয়া মিলস চত্বরে থাকা চারটি ঝুট গুদাম পুড়ে গেছে। ফায়ার স্টেশনের টঙ্গী, উত্তরা ও সদর দফতরের সাতটি ইউনিটের কর্মীরা শুক্রবার ভোরে আগুন নেভান।

ওই এলাকায় গার্মেন্টসের ঝুটের অনেক ছোট-বড় গুদাম ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। নিম্ন-আয়ের লোকজন অসচেতন অবস্থায় সেখানে কাজ করতে গিয়ে মাঝে-মধ্যেই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটছে। এ ছাড়া এখানে পর্যাপ্ত অগ্নিনির্বাপন ও পানির ব্যবস্থা না থাকায় আগুন নেভাতেও অনেক সময় লাগে এবং ক্ষয়ক্ষতিও বেশি হয়।

ওডি/এমএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড