• সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বৈরাণ নদীর সেতু ভেঙ্গে পড়ায় দুর্ভোগ চরমে

  সারাদেশ ডেস্ক

১১ জুন ২০২১, ২০:০৪
সেতু ভেঙে পানিতে পড়ে গেছে (ছবি : সংগৃহীত)

টাঙ্গাইলের গোপালপুরে বৈরাণ নদীর সেতু ভেঙে পানিতে পড়ে গেছে।

শুক্রবার (১১ জুন) সকালে পৌর শহরের কালি মন্দির সংলগ্ন কোনাবাড়ী হাটে প্রবেশ মুখের সেতুটি ভেঙে পড়ে। পারাপারের জন্য বিকল্প কোনো ব্যবস্থা না করায় জনগণের দুর্ভোগ চরমে উঠেছে।

জানা যায়, ১৯৯২ সালে সেতুটি নির্মাণ করা হয়। নির্মাণকাজে অপরিকল্পিত ও নিম্নমানের উপকরণ ব্যবহারের ফলে তিন বছরের মাথায় দুটি পিলার আলগা হয়ে যায়। পরে আরও দুটি পিলারের একই অবস্থা হয়। রেলিং ভেঙে পড়ায় বাঁশ দিয়ে রেলিং তৈরি করা হয়। সেতুর পিলারে কয়েক জায়গায় ফেটে যাওয়ায় কর্তৃপক্ষ এটিকে কয়েক বছর আগেই বিপজ্জনক ঘোষণা করে। সংস্কারের অভাবে সেতুটি অচলাবস্থায় পড়লেও প্রতিদিন এর ওপর দিয়ে মানুষসহ যানবাহন পারাপার হচ্ছিল।

অতিরিক্ত চাপের ফলে এটি ভেঙে নদীতে পড়ায় নগদাশিমলা ও হাদিরা ইউনিয়নের মানুষের দুর্ভোগ চরমে উঠেছে। তাদের প্রায় এক কিলোমিটার ঘুরে থানা ব্রিজ দিয়ে যাতায়াত করতে হচ্ছে। স্থানীয়রা সেতুটি দ্রুত নির্মাণের দাবি জানান।

পৌর মেয়র রকিবুল হক ছানা বলেন, এটি পুরোনো একটি ফুট ব্রিজ ছিল। পাইলিং ছাড়া নির্মাণ করায় অতিবৃষ্টির কারণে সকালে এটি ভেঙে পড়েছে। পৌরসভায় ২৩ কোটি টাকার একটি বরাদ্দ পাওয়া গেছে। সেখান থেকে শুষ্ক মৌসুমে এখানে বড় একটি সেতু নির্মাণ করা হবে। এখন চলাচলের জন্য বড় আকারে একটি বাঁশের সেতু তৈরি করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড