• বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ৩ আষাঢ় ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাতক্ষীরায় লকডাউন বাড়ল আরও ৭ দিন

  মুশফিকুর রহমান, সাতক্ষীরা

১০ জুন ২০২১, ২১:০২
ছবি : দৈনিক অধিকার

সীমান্তবর্তী জেলা সাতক্ষীরায় চলমান লকডাউন আরও সাতদিন বৃদ্ধি করা হয়েছে।

বৃহস্পতিবার (১০ ‍জুন) দুপুরে জেলা করোনা প্রতিরোধ কমিটির ভার্চুয়াল সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। শনিবার (১২ জুন) সকাল থেকে বর্ধিত এই লকডাউন কার্যকর হবে। এর আগে ৫ জুন ঘোষিত সপ্তাহব্যাপী লকডাউনের মেয়াদ শেষ হচ্ছে শুক্রবার রাতে।

চলমান লকডাউনে জনগণের অবাধ চলাচল নিয়ন্ত্রণে শহরের মোড়ে-মোড়ে ব্যারিকেড দিয়ে চেকপোস্ট বসানো হয়েছে। রাস্তায় বাঁশ ও চেয়ার টেবিল ফেলে যানবাহন ও মানুষের চলাচল নিয়ন্ত্রণের চেষ্টা করছে পুলিশ। জরুরি প্রয়োজনে মানুষ পায়ে হেঁটে যাতায়াত করছেন। তবে বিশেষ জরুরি পরিষেবা লকডাউনের আওতামুক্ত রয়েছে। বন্ধ করে দেওয়া হয়েছে খুলনা ও যশোর থেকে সাতক্ষীরায় প্রবেশের পথ।

জেলায় এ কড়া লকডাউনের মধ্যেও গ্রামে-গ্রামে ছড়িয়ে পড়েছে সর্দি, কাশি, জ্বর ও ডায়রিয়ার মতো করোনার নানা উপসর্গ। স্বাস্থ্যবিধি মানাতে হিমশিম খাচ্ছে প্রশাসন। ভোমরা স্থলবন্দরে সীমিত পরিসরে চলছে আমদানি-রপ্তানি কার্যক্রম। তবে ভারতীয় চালক ও হেলপাররা যাতে খোলামেলা ঘুরে বেড়াতে না পারেন সে জন্য পুলিশ ও বিজিবির নজরদারি বৃদ্ধি করা হয়েছে। এছাড়া লকডাউনের মধ্যে দোকানপাট খোলা রাখা, স্বাস্থ্যবিধি না মানাসহ বিভিন্ন অপরাধে জেলার বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত রয়েছে।

গত ২৪ ঘণ্টায় ৯৫ জনের নমুনা পরীক্ষায় ৪৮ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৫০.৫২ শতাংশ। একই সময়ে করোনার উপসর্গ নিয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে দুই নারীসহ ৪ জন মারা গেছেন। এ নিয়ে জেলায় আজ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছেন ২ হাজার ১৪৫ জন আর করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন কমপক্ষে ২৪০ জন। ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৪৯ জন।

সাতক্ষীরার জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল জানান, চলমান এই লকডাউন আরও এক সপ্তাহের জন্য বৃদ্ধি করা হয়েছে। যা চলবে আগামী ১৭ জুন রাত ১২টা পর্যন্ত। তিনি এ সময় জেলাবাসীকে লকডাউনের সকল বিধিনিষেধ মেনে চলার জন্য আহবান জানান।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড