• শুক্রবার, ১৮ জুন ২০২১, ৪ আষাঢ় ১৪২৮  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

চন্দনাইশে 'তথ্য আপার' উঠান বৈঠক ও মাস্ক বিতরণ 

  মো. কামরুল ইসলাম মোস্তফা, চন্দনাইশ (চট্টগ্রাম)

১০ জুন ২০২১, ১৪:০১
dfgjk
ছবি : দৈনিক অধিকার

চট্টগ্রামের চন্দনাইশে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের জাতীয় মহিলা সংস্থার উদ্যোগে উপজেলা তথ্যকেন্দ্রের আয়োজনে 'ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষে তথ্য প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন (২য় পর্যায়)' প্রকল্পের আওতায় উপজেলার হাশিমপুর ইউনিয়নের ৬ নং ওয়ার্ডে 'তথ্য আপার' উঠান বৈঠক ও করোনা সচেতনতায় মাস্ক বিতরণ করা হয়েছে।

বুধবার (৯ জুন) দক্ষিণ হাসিমপুর ভাণ্ডারী পাড়া হাজী খলিল বদিউজ্জামান মাদ্রাসা প্রাঙ্গণে তথ্যসেবা কর্মকর্তা শাপলা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠিত উঠান বৈঠকে প্রধান অতিথি ছিলেন চন্দনাইশ উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া ইসলাম।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা স্মৃতি রাণী সরকার, মহিলা বিষয়ক কর্মকর্তা গীতা চৌধুরী, জাতীয় মহিলা সংস্থা চট্টগ্রাম'র সদস্য ও দক্ষিণ জেলা মহিলা আ.লীগ দপ্তর সম্পাদক সঞ্চিতা বড়ুয়া, হাশিমপুর ইউ.পি চেয়ারম্যান আলমগীরুল ইসলাম চৌধুরী, চট্টগ্রাম বিমান শ্রমিক লীগ নেতা এফ এম দিদারুল আলম চৌধুরী।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইউ.পি সদস্য ফজলুল করিম জাহাঙ্গীর, হাশিমপুর ইউনিয়ন যুবলীগ আহবায়ক সাইফুল ইসলাম, তথ্যসেবা সহকারী খালেদা আক্তার, বৃষ্টি সেন, হাশিমপুর ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা শহিদুল ইসলাম টিপুসহ গণ্যমাণ্য ব্যক্তিবর্গ।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া ইসলাম বলেন, "নারীর ক্ষমতায়নের বিষয়ে সরকার বিশেষ গুরুত্ব প্রদান করেছে। বাংলাদেশে প্রায় অর্ধেক জনগোষ্ঠী নারী। নারীর ক্ষমতায়ন, তথ্য প্রযুক্তির ব্যবহার, দেশের সার্বিক অগ্রগতির অন্যতম শর্ত। নারীর ক্ষমতায়নে তথ্য প্রযুক্তির ব্যবহার গ্রামের অসহায়, দরিদ্র, সুবিধাবঞ্চিত নারী তথ্যে প্রবেশাধিকার এবং তাদেরকে তথ্য প্রযুক্তির সেবা প্রদান নিঃসন্দেহে নারীর ক্ষমতায়নকে ত্বরান্বিত করে।''

সভাপতির বক্তব্যে তথ্যসেবা কর্মকর্তা শাপলা খাতুন বলেন, "মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের মাধ্যমে বাস্তবায়িত তথ্যআপা প্রকল্পের মাধ্যমে তথ্যপ্রযুক্তি সম্পর্কে গ্রামীণ নারীদের উদ্বুদ্ধকরণ এবং তাদের দৈনন্দিন সমস্যা সমাধানে সাহায্য করা ও তথ্যকেন্দ্রের মাধ্যমে ই-কমার্সের সহায়তা প্রদান, ই-লার্নিং এর মাধ্যমে প্রযুক্তিজ্ঞান সম্পন্ন করা হয়। তথ্যআপা প্রকল্পের মাধ্যমে শিক্ষা, স্বাস্থ্য, আইন, জেন্ডার, কৃষি ও ব্যবসা সংক্রান্ত ছয়টি বিষয়ে সেবা প্রদান করা হয়।"

পরে করোনা সচেতনতায় মাস্ক বিতরণ করা হয়।

ওডি/

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড