• শুক্রবার, ১৮ জুন ২০২১, ৪ আষাঢ় ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

জয়পুরহাটে গত ২৪ ঘণ্টায় ১০১ জনের করোনা শনাক্ত

  আল মামুন, জয়পুরহাট

১০ জুন ২০২১, ১৩:৪৮
জয়পুরহাটে গত ২৪ ঘণ্টায় ১০১ জনের করোনা শনাক্ত
প্রশাসন (ছবি : দৈনিক অধিকার)

জয়পুরহাটে দিন দিন করোনাভাইরাসের প্রকোপ বেড়েই চলেছে, জেলায় গত একদিনে সর্বোচ্চ ১০১ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জয়পুরহাটে গত ৮ দিনে করোনা শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪০২ জনে।

এদিকে করোনা আক্রান্ত হয়ে পাঁচবিবি উপজেলার মোকলেমা খাতুন (৬৮) নামে এক বৃদ্ধা বগুড়ার টিএমএস হাসপাতালে ও আক্কেলপুর উপজেলার পশ্চিম মাতাপুর গ্রামের আবুল কালাম আজাদ বগুড়া সিএমএইচ হাসপাতালে মারা গেছেন।

বুধবার (৯ জুন) রাতে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের ল্যাবরেটরি (পিসিআর) থেকে পাঠানো রিপোর্টে ১৬০ জনের নমুনা পরীক্ষায় ২৬ জন এবং জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে ২৭৮ জনের অ্যান্টিজেন পরীক্ষায় ৭৫ জনের করোনা শনাক্ত হয়েছে। জেলা সিভিল সার্জন ডা. ওয়াজেদ আলী এসব তথ্য জানিয়েছেন।

জয়পুরহাট সিভিল সার্জন কর্মকর্তা ওয়াজেদ আলী জানান জয়পুরহাটে এ পর্যন্ত ১৬ হাজার ৮৬২ জনের নমুনা পরীক্ষায় ২ হাজার ৮৩ জনের করোনা শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ১৩ জনের। সুস্থ হয়েছেন ১ হাজার ৬৪৩ জন। বর্তমানে করোনা আক্রান্ত হয়ে জয়পুরহাটে ৩৯০ জন রোগী বিভিন্ন হাসপাতাল ও কোয়ারেন্টিইনে চিকিৎসাধীন রয়েছেন।

জয়পুরহাট জেলা প্রশাসক শরিফুল ইসলাম জানান, করোনার বিস্তার রোধে গত (৭ জুন) সোমবার থেকে বিধিনিষেধ আরোপের ঘোষণা দেয়া হয়। ঘোষণা অনুযায়ী জয়পুরহাট ও পাঁচবিবি পৌর এলাকায় বিকেল পাঁচটা থেকে সকাল ছয়টা পর্যন্ত ওষধের দোকান ব্যতীত সব ধরনের ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রাখার পাশাপাশি, চলাফেরায় ও স্বাস্থ্যবিধি মেনে চলার কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়েছে। বিকেল পাঁচটার পর থেকে বিধিনিষেধ কঠোরভাবে মেনে চলার জন্য মাঠে কাজ করছেন প্রশাসন।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড