• সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভুট্টাক্ষেতে মিলল সাড়ে ১১ কেজির বোয়াল মাছ

  সারাদেশ ডেস্ক

১০ জুন ২০২১, ১১:৩০
ভুট্টাক্ষেতে মিলল সাড়ে ১১ কেজির বোয়াল মাছ
(ছবি : সংগৃহীত)

লালমনিরহাটের আদিতমারী উপজেলার তিস্তা নদী তীরের ভুট্টাক্ষেত থেকে সাড়ে ১১ কেজি ওজনের একটি বড় বোয়াল মাছ ধরা পড়েছে। বোয়াল মাছটি স্থানীয় জেলে ১ হাজার ৮৫০ টাকা কেজি দরে চাইলেও বিক্রি না করে জমির মালিক এলাকাবাসীর মধ্যে ভাগাভাগি করে দিয়েছেন।

বুধবার (৯ জুন) সন্ধ্যায় উপজেলার মহিষখোচা ইউনিয়নের রজবপাড়ায় তিস্তা নদীর তীরের ফারুকের ভুট্টাক্ষেত থেকে বোয়াল মাছটি ধরা পড়ে।

এদিকে তিস্তা নদীতে বড় আকারের বোয়াল মাছ ধরা পড়ার খবরে বহু জেলেসহ অনেক ক্রেতার আগমন ঘটে।

জমির মালিক ফারুক বলেন, তিস্তা নদীতে পানি কমে যাওয়ার ফলে তীরবর্তী ফসলি জমি ভেঙে নদীতে বিলীন হয়ে যাচ্ছে। খবর পেয়ে ছুটে যাই ভুট্টাক্ষেতে। ওই সময় পানির স্রোতে ভুট্টাক্ষেতে দুটি বড় আকারের মাছ দেখা যায়। পরে এলাকার কয়কজন মিলে একটি বোয়াল মাছ ধরলেও আরেকটি মাছ নদীতে চলে যায়। তিনি বলেন, সাড়ে ১১ কেজির মাছটি বিক্রি না করে উদ্ধারের সময় সহযোগীদের সবাইকে ভাগ করে বিতরণ করেছি।

এলাকার জেলে মানিক মিয়া বলেন, পানি বেড়ে কমে যাওয়ার কারণে বড় তিস্তা নদীতে বোয়াল মাছটি ভেসে এসেছে। বোয়াল মাছ সহজে জেলেদের জালে ধরা পড়ে না। তবে বাজারে বিক্রি করলে ২০ হাজার টাকা দামে বিক্রি করা যেত বলে তিনি জানান।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড