• রোববার, ২০ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে শিক্ষকদের প্রতীকী অনশন

  পঞ্চগড় প্রতিনিধি

০৯ জুন ২০২১, ২০:৩০
শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে শিক্ষকদের প্রতীকী অনশন
শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে শিক্ষকদের প্রতীকী অনশন (ছবি : দৈনিক অধিকার)

জাতীয় বাজেটে কিন্ডার গার্টেন শিক্ষকদের জন্য অর্থ বরাদ্দ এবং শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে প্রতীকী অনশন করেছেন পঞ্চগড়ের কিন্ডারগার্টেনের শিক্ষকরা।

বুধবার (৯ জুন) সকাল ১০টা থেকে জেলা শহরের কেন্দ্রীয় শহীদ মিনারে কিন্ডারগার্ডেন অ্যাসোসিয়েশনের উদ্যোগে এ কর্মসূচির আয়োজন করা হয়। দুপুর ১২টার দিকে সদর উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম শিক্ষকদের পানি পান করিয়ে অনশন ভঙ্গ করান।

কর্মসূচিতে জেলার বিভিন্ন কিন্ডারগার্টেনের ১৫০ জন শিক্ষক-শিক্ষিকা অংশ নেন। এসময় কিন্ডারগার্টেন অ্যাসোসিয়েশনের পঞ্চগড় শাখার সভাপতি জিল্লুর রহমান, সাধারণ সম্পাদক দিলীপ কুমার সরকার, জেলা কিন্ডারগার্টেন সোসাইটির সভাপতি সোয়েব আলী সবুজ, শিক্ষক নেতা রাজিউর রহমান বক্তব্য দেন।

অনশনে শিক্ষক নেতারা জানান, কিন্ডারগার্টেনের শিক্ষকরাও এদেশের নাগরিক। যদি কিন্ডারগার্টেন না থাকে তাহলে দেশের শিশুদের একটি অংশ লেখাপড়া থেকে ছিটকে পড়বে। কারণ প্রাথমিক বিদ্যালয়গুলোতে শিশুদের পাঠদানের মতো জায়গা নেই।

তারা বলেন, স্বাধীনতার এতো বছর পরও কিন্ডারগার্টেন শিক্ষকরা জাতীয় বাজেটে বরাদ্দের অন্তর্ভুক্ত হননি। শিক্ষকরা স্বল্প পারিশ্রমিকে শিশুদের শিক্ষা দিয়ে আসছেন। করোনার এ সময়ে তারা চরম বিপাকে পড়েছেন। দাবি বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করেন শিক্ষকরা।

আরও পড়ুন : ফেনীতে শ্বাসকষ্ট রোগীদের জন্য অক্সিজেন ট্যাংক স্থাপন

সদর উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম বলেন, শিক্ষকদের দাবির প্রতি আমাদের সমর্থন রয়েছে। তাদের দাবিগুলো সরকারের উচ্চ পর্যায়ে আলোচনার জন্য পাঠানো হবে। আশ্বাস পেয়ে শিক্ষকরা পানি পান করে অনশন ভাঙেন।

ওডি/এএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড