• রোববার, ২০ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

গাইবান্ধায় হরতালের সমর্থনে বিক্ষোভ মিছিল

  সারাদেশ ডেস্ক

০৯ জুন ২০২১, ২১:০৬
হরতালের সমর্থনে বিক্ষোভ (ছবি : সংগৃহীত)

গাইবান্ধার ব্যবসায়ী হাসান আলী হত্যার সাথে জড়িতদের গ্রেফতার, সদর থানার ওসি’র অপসারণসহ ৪দফা দাবিতে ডাকা হরতালের সমর্থনে শহরে বিক্ষোভ মিছিল করেছে হাসান হত্যার প্রতিবাদ মঞ্চ।

বুধবার (৯ জুন) বিকেলে গাইবান্ধা শহরের ১নং রেল গেইট থেকে মিছিল শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে রেল গেইটে এসে শেষ হয়।

হাসান হত্যা প্রতিবাদ মঞ্চের সমন্বয়ক, প্রবীণ রাজনীতিবিদ আমিনুল ইসলাম গোলাপের নেতৃত্বে মিছিলে অংশ নেন সিপিবি’র মিহির ঘোষ, মোস্তাফিজুর রহমান মুকুল, জাসদের গোলাম মারুফ মনা, জিয়াউল হক জনি, সাম্যবাদী আন্দোলনের মনজুর আলম মিঠু, বাসদের গোলাম রব্বানী, জেলা বারের সাধারণ সম্পাদক এ্যাড. সিরাজুল ইসলাম বাবু, ক্রীড়া পরিবারের ওয়াজিউর রহমান রাফেল, ওয়ার্কার্স পার্টির মিলন কান্তি সরকার, বাসদ (মার্কসবাদী)’র নিলুফার ইয়াছমিন শিল্পী, কৃষক শ্রমিক জনতালীগের মোস্তফা মনিরুজ্জামান, ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী)’র মৃণাল কান্তি বর্মণ এবং ব্যবসায়ী নেতৃবৃন্দ।

বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে বক্তাগণ ব্যবসায়ী হাসান হত্যায় জড়িত সকল আসামির গ্রেফতার এবং অবিলম্বে সদর থানার ওসি মাহফুজার রহমানের অপসারণসহ ৪ দফা দাবি মেনে নেয়ার আহ্বান জানান।

উল্লেখ্য, গত ১০ এপ্রিল গাইবান্ধার দাদন ব্যবসায়ী দুর্বৃত্ত মাসুদ রানার বাড়িতে ২৬ দিন অপহৃত থেকে নিহত হন ব্যবসায়ী হাসান আলী। তার স্ত্রী স্বামীকে উদ্ধারের জন্য সদর থানায় অভিযোগ দায়ের করলেও পুলিশ তাকে উদ্ধার না করে উল্টো মাসুদ রানার কাছেই তাকে তুলে দেয়। এই হত্যাকাণ্ডের বিচার দাবিতে গাইবান্ধার বিভিন্ন রাজনৈতিক দল, ব্যবসায়ী সংগঠন, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন আন্দোলনে নামে এবং গঠিত হয় হাসান হত্যার প্রতিবাদ মঞ্চ। গত ৩১ মে গাইবান্ধা পুলিশ সুপারের কার্যালয়ে অবস্থান ও আইজিপি বরাবর স্মারকলিপি প্রদান কর্মসূচি থেকে মঞ্চের নেতৃবৃন্দ আগামী ৭ (সাত) দিনের মধ্যে সদর থানার ওসি’র অপসারণসহ ৪ দফা দাবি মেনে নেয়া না হলে ১০ জুন হরতাল পালনের ঘোষণা দেন হাসান হত্যার প্রতিবাদ মঞ্চের সমন্বয়ক আমিনুল ইসলাম গোলাপ।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড