• রোববার, ২০ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

আইডি কার্ডে মৃত ইকবাল জীবিত ঘুরছে রাউজানে

  মো. আরফাত হোসাইন, রাউজান (চট্টগ্রাম)

০৯ জুন ২০২১, ১৮:৪০
মো. ইকবাল হোসেন (ছবি : সংগৃহীত)

মো. ইকবাল হোসেন। ভোটার তালিকা হাল নাগাদে তাকে দেখানো হয়েছে মৃত। তিনি রাউজান উপজেলার নোয়াপাড়া ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের সিকদার বাড়ির প্রয়াত শাহ আলমের ছেলে। এই মৃত মানুষটি জীবিত হতে দিব্বি ঘুরে বেড়াচ্ছেন। তার জাতীয় পরিচয়পত্র নম্বর (এনআইডি নং- ১৫১৭৪৬৩৫৫৯১৩৭। তিনি একজন ব্যবসায়ী।

ইকবাল হোসেন বলেন, গত ২১ এপ্রিল সিটি ব্যাংকে ব্যবসা প্রতিষ্ঠানের জন্য ঋনের জন্য আবেদন করতে যান। সেখানে জমা দেওয়া জতীয় পরিচয়পত্রে যাচাইয়ে তাকে মৃত দেখাচ্ছে। পরে পরবতী রাউজান উপজেলা নির্বাচন অফিসে গিয়ে উপজেলা নির্বাচন অফিসার অরুণ উদয় ত্রিপুরার কাছে বিষয়টি অবহিত করেন।

উপজেলা নির্বাচন অফিসার অরুণ উদয় ত্রিপুরা সকল প্রকার ডাটাবেইজ যাছাই করে দেখতে পান ভোটার হাল নাগাদের সময় ভোটার তালিকায় ইকবাল হোসেনকে মৃত দেখানো হয়েছে। ব্যবসায়ী মো. ইকবাল হোসেন তার জাতীয় পরিচয়পত্র থেকে 'মৃত' শব্দটি তোলার জন্য জন্য হলফ নামা ও জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, ইউপি পরিষদের প্রত্যায়নপত্র ও জাতীয়তা সনদের কপি সংযুক্ত করে রাউজান উপজেলা নির্বাচন অফিসার অরুন উদয় ত্রিপুরার মাধ্যমে জাতীয় পরিচয়পত্র নিবন্ধন বিভাগের মহাপরিচালক বরাবরে আবেদন করেন।

এ ব্যাপারে রাউজান উপজেলা নির্বাচন অফিসার অরুণ উদয় ত্রিপুরা বলেন, গত ২০১৭ সালে ভোটার হালনাগাদ করার সময়ে ইকবালকে মৃত দেখানো হয়েছে। ওই সময়ে নোয়াপাড়া ইউনিয়নের ৫নম্বর ওয়ার্ডে ভোটার হালনাগাদ কাজ করেন শিক্ষক জামাল উদ্দিন। ভোটার হালনাগাদ করার সময়ে সাইদুল্লাহ নামে এক ব্যক্তি মো. ইকবাল হোসেনকে মৃত বলে তথ্য দিয়েছিল। ইকবাল হোসেনের নাম জাতীয় পরিচয়পত্র থেকে মৃত শব্দটি বাদ দিয়ে তাকে জীবিত দেখানোর জন্য ঢাকায় চট্টগ্রাম জেলা নির্বাচন অফিসের মাধ্যমে ঢাকায় প্রেরণ করা হবে।

সংশ্লিষ্ট সূত্র মতে, ভোটার হালনাগাদ করার সময়ে মো. ইকবাল হোসেনকে মৃত দেখানো তথ্য ফরমে স্থানীয় মেম্বার জাহাঙ্গীর সিকদার ও তৎকালীন নোয়াপাড়া ইউনিয়নের চেয়ারম্যান প্রয়াত দিদারুল আলমের স্বাক্ষর রয়েছে। এ কারণে মো. ইকবাল হোসেনের নাম ভোটার তালিকা থেকে বাদ পড়েছে। তার নাম ভোটার তালিকা থেকে মৃত শব্দটি বাদ দেয়ার জন্য আবেদন করা হয়েছে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড