• বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ৩ আষাঢ় ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

কঠোর লকডাউনে মোংলা

  আবুল হাসান, (মোংলা)

০৯ জুন ২০২১, ১৮:১৭
ছবি : দৈনিক অধিকার

বাগেরহাটের মোংলায় চলমান করোনা পরিস্থিতির উন্নতি না হওয়ায় বৃহস্পতিবার (১০ জুন) ভোর ৬ টা থেকে বুধবার (১৬ জুন) মধ্যরাত পর্যন্ত সময়সীমা বাড়িয়ে নতুন করে অধিক কঠোরতর বিধি নিষেধ জারি করেছে জেলা প্রশাসন।

বুধবার (৯ জুন) দুপুরে বাগেরহাট জেলা প্রশাসক মো. আজিজুর রহমান এ নতুন বিধি নিষেধের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মোংলার করোনা পরিস্থিতির উন্নতি না হওয়ায় সংশ্লিষ্টদের নিয়ে বসে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। তিনি জানান, নিত্য প্রয়োজনীয় কাঁচা, মুদি, মাছ ও মাংসের দোকানপাট আগামীকাল থেকে সকাল ৮ টাকা থেকে বিকেল ৩টা পর্যন্ত খোলা থাকবে। এ সকল পণ্যের দোকানপাটগুলো সরিয়ে খোলা মাঠে নেয়ার পাশাপাশি সেখানে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য বিধি নিশ্চিতে সংশ্লিষ্ট প্রশাসনকে নির্দেশনা দেয়া হয়েছে।

এছাড়া পৌর শহরের সকল দোকানপাট, হোটেলসহ জরুরী প্রয়োজন ছাড়া নদী পারাপার বন্ধ থাকবে। শহরতলীর পশুর হাটগুলো বন্ধ রাখারও নির্দেশ দেয়া হয়েছে। অধিক কঠোরতর এ বিধি-নিষেধ বাস্তবায়নে মাঠে থাকবে মোবাইল টিম, কোস্ট গার্ড, পুলিশ, আনসার ও স্বেচ্ছাসেবকেরা।

হঠাৎ করে করোনা সংক্রমণ ও সনাক্ত বাড়তে থাকায় প্রথম দফায় গত ৩০ মে থেকে ৮দিনের কঠোর বিধি নিষেধ জারি করে স্থানীয় প্রশাসন। তাতেও পরিস্থিতির উন্নতি না হওয়ায় দ্বিতীয় দফায় আরো এক সপ্তাহের বিধি-নিষেধ জারি করা হয়। দ্বিতীয় সপ্তাহের কঠোর বিধি নিষেধ চলার মধ্যেই আজ বুধবার সংশ্লিষ্টদের সাথে বৈঠক শেষে আগামীকাল বৃহস্পতিবার ভোর ৬টা থেকে বুধবার মধ্যরাত পর্যন্ত আরো অধিক কঠোর বিধি নিষেধ আরোপ করে জেলা প্রশাসন। এ সময় মোংলার ইউএনও কমলেশ মজুমদার উপস্থিত ছিলেন।

এদিকে চলমান করোনা পরিস্থিতির মধ্যেও মোংলা বন্দরে পণ্য ওঠানামা, পরিবহণ ও অফিসিয়াল কার্যক্রম স্বাভাবিক রয়েছে। তবে বন্দরের দুই কর্মকর্তাসহ ১০ জন করোনা আক্রান্ত হয়েছেন। বন্দরে চাকুরীরত পুরাতন মোংলা এলাকার বাসিন্দাদের কর্মস্থলে না গিয়ে নিজ বাসায় অবস্থান করে অনলাইনের মাধ্যমে কাজ করার নির্দেশনা দিয়েছে কর্তৃপক্ষ।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড