• রোববার, ২০ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাত দিনের লকডাউনে নাটোর

  আনোয়ার পারভেজ, নাটোর

০৯ জুন ২০২১, ১২:৪৭
ছবি : দৈনিক অধিকার

নাটোরে সংক্রমণের হার ৬২ শতাংশ হওয়ায় নাটোর ও সিংড়া পৌর এলাকায় সাত দিনের কঠোর লকডাউন শুরু হয়েছে।

বুধবার (৯ জুন) সকাল থেকে লকডাউন কার্যকরে পুলিশ সুপার লিটন কুমার সাহার নেতৃত্বে শহরের বিভিন্ন স্থানে অবস্থান নেয় পুলিশ। এ দুই এলাকার সকল সড়ক ও গলিপথ বন্ধ করে দেওয়া হয়েছে। বন্ধ রয়েছে ওষুধের দোকান বাদে সকল প্রকার ব্যবসা প্রতিষ্ঠান। নিয়ন্ত্রণ করা হচ্ছে যান চলাচল।

স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, সনাক্ত বিবেচনায় আগের তুলনায় সংক্রমণের হার সর্বশেষ ২৪ ঘণ্টায় প্রায় অর্ধেকে নেমে শতকরা ২৬ ভাগে দাঁড়িয়েছে। অর্থাৎ ১৬৮ জনের নমুনা পরীক্ষা করে ৪৪ জনের শরীরে সংক্রমণ ধরা পড়েছে। আগের ২৪ ঘণ্টায় এ হার ছিল ৬২ ভাগ।

এর আগে (৭ জুন) রাতে নাটোরের জেলা প্রশাসক মো. শাহরিয়াজের সভাপতিত্বে জেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির ভার্চুয়ালই এক জরুরি সভা হয়। সভায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ, নাটোরের তিন সংসদ সদস্য, পুলিশ সুপার, সিভিল সার্জনসহ প্রশাসনিক কর্মকর্তারা যুক্ত হন। সভার শুরুতে সিভিল সার্জন কাজী মিজানুর রহমান সর্বশেষ করোনা পরিস্থিতি তুলে ধরেন। তিনি নাটোরে সর্বাত্মক লকডাউনের সুপারিশ করেন।

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, সর্বশেষ ২৪ ঘণ্টায় নাটোর জেলায় সংক্রমণের হার ছিল ৬২ ভাগ। এর মধ্যে পৌর এলাকায় আক্রান্তের হার সর্বাধিক ৭ জুনের। সভায় সকলের মতামতের ভিত্তিতে নাটোর ও সিংড়া পৌর সভায় ১৫ জুন পর্যন্ত ৭দিনের লকডাউনের সিদ্ধান্ত নেওয়া হয়। মঙ্গলবার (৮ জুন) বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রশাসক মো. শাহরিয়াজ।

ওডি/এমএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড