• শুক্রবার, ১৮ জুন ২০২১, ৪ আষাঢ় ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বন বিভাগের গাছ উপরে ৪ দোকান ক্ষতিগ্রস্ত

  এম.কামাল উদ্দিন, রাঙামাটি

০৮ জুন ২০২১, ১৪:৩৪
দুর্ঘটনা
বন বিভাগের গাছ উপরে পড়ে চারটি দোকান ভেঙে যায়। (ছবি : দৈনিক অধিকার)

বন বিভাগের বিশাল জাম গাছ উপরে রাঙামাটিতে সড়কের পাশে থাকা চারটি দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে। এতে দোকানগুলো ভেঙে চুরমার হয়ে যায়। তবে এ ঘটনায় অল্পের জন্য রক্ষা পেয়েছে পথচারী ও দোকানিরা।

মঙ্গলবার (৮ জুন) সকালে শহরের হ্যাপীর মোড় সড়ক সংলগ্ন বিদ্যুৎ প্রকল্প কার্যালয়ের সামনে এ দুর্ঘটনা ঘটেছে।

দোকান মালিক ও প্রত্যক্ষদর্শীরা জানান, বন বিভাগের বড় বড় বিশাল দুটি গাছ দীর্ঘদিন ধরে ঝুঁকিপূর্ণ অবস্থায় আছে। গাছ কেটে ফেলতে বারবার বলার পরও বন বিভাগের এ নিয়ে কোনো মাথাব্যথা ছিল না। এখন দুর্ঘটনার পর তাদের টনক নড়েছে।

তারা জানান, দক্ষিণ বন বিভাগের পেছনে আরেকটি ঝুঁকিপূর্ণ বিশাল গাছ রয়েছে। সেটা সময় থাকতে কেটে ফেলা না হলে বড় ধরনের ক্ষয়ক্ষতির আশঙ্কা রয়েছে।

দোকান মালিকরা প্রশাসনের কাছে প্রশ্ন রেখে বলেন, এখন গাছ পড়ে যে ৪টি দোকানের ক্ষতি হয়েছে এটার দায়ভার কে নেবে?

এ দিকে, দুর্ঘটনার পর জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) মো. বোরহান উদ্দিন মিঠু ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ সময় তিনি তিনি বন বিভাগকে দ্রুততম সময়ের মাঝে উপরে পড়া গাছটি কেটে রাস্তা পরিষ্কার করার নির্দেশনা দেন। পাশাপাশি ঝুঁকিপূর্ণ অপর গাছটিও দ্রুত কেটে ফেলার পরামর্শ দেন।

আরও পড়ুন : জয়পুরহাটে নারীদের নিয়ে সচেতনা সভা অনুষ্ঠিত

অন্যদিকে, পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের সদর রেঞ্জার মো. মাহবুব আলম বলেন, মনে হয় গত কয়েকদিনে বৃষ্টির জন্য গাছের গোঁড়ার মাটি নরম হয়ে গেছে। যার কারণে ধারণ ক্ষমতা ধরে রাখতে না পেরে গাছটি উপরে পড়েছে।

তিনি বলেন, পরে যাওয়া গাছের ব্যাপারে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। পাশাপাশি অপর ঝুঁকিপূর্ণ গাছটি কেটে ফেলার সিদ্ধান্ত প্রক্রিয়াধীন।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড