• শনিবার, ১৯ জুন ২০২১, ৫ আষাঢ় ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

চায়ের দোকানের পেছন থেকে নবজাতক উদ্ধার

  আবুল হাসান, মোংলা (বাগেরহাট)

০৭ জুন ২০২১, ১৮:০৪
ছবি : দৈনিক অধিকার

বাগেরহাটে চায়ের দোকানের পেছনে থাকা ক্যারাম বোর্ডের উপর থেকে দুইদিন বয়সী এক নবজাতককে উদ্ধার করেছে পুলিশ।

সোমবার (৭ জুন) ভোর ৪টায় ৯৯৯ এ কল পেয়ে বাগেরহাট সদর উপজেলার চিতলী-বৈটপুর গ্রামের সাইদুলের চায়ের দোকান থেকে এই মেয়ে নবজাতককে উদ্ধার করা হয়। নবজাতকটি বাগেরহাট সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। নবজাতক সুস্থ আছে বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসক।

সোমবার দুপুরে নবজাতককে দেখতে বাগেরহাট সদর হাসপাতালে যান জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান, সমাজসেবা অধিদপ্তর, বাগেরহাটের উপ-পরিচালক মো. রফিকুল ইসলামসহ সরকারি কর্মকর্তারা।

নবজাতকের কান্নার শব্দ প্রথম শুনতে পাওয়া চিতলী-বৈটপুর গ্রামের শরীফা বেগম বলেন, গভীর রাতে কান্নার শব্দ টের পেয়ে আমাদের ঘুম ভেঙ্গে যায়। ঘুম থেকে উঠে খুঁজতে থাকি, কোথায় বাচ্চা কাঁদছে। খোঁজার একপর্যায়ে সাইদুল ইসলামের চায়ের দোকানের পেছনে রাখা ক্যারাম বোর্ডের উপর নবজাতকটিকে দেখতে পাই। তখনই আমি ৯৯৯ এ ফোন দিয়ে পুলিশকে জানাই।

বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মো. আছাদুজ্জামান বলেন, রবিবার (৬জুন) রাত তিনটার দিকে ৯৯৯ এর একটি ফোনের মাধ্যমে আমরা খবর পাই চিতলী-বৈটপুর এলাকায় চায়ের দোকানের ক্যারাম বোর্ডের উপর একটি নবজাতক পড়ে আছে। আমরা তাৎক্ষনিকভাবে ঘটনাস্থল থেকে নবজাতকটিকে উদ্ধার করে বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি করি।

বাগেরহাট সদর হাসপাতালের শিশু বিষয়ক কনসালটেন্ট ডা. খান শিহান মাহমুদ বলেন, ভর্তি হওয়া মেয়ে নবজাতকটির বয়স আনুমানিক দুইদিন হবে। সে এখন সুস্থ রয়েছে। আমরা শিশুটিকে প্রয়োজনীয় চিকিৎসা প্রদান করছি।

বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান বলেন, নবজাতকটি আপতত পুলিশ প্রহরায় হাসপাতালে চিকিৎসাধীন থাকবে। পরবর্তীতে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী তাকে বেবি হোমে স্থানান্তর করা হবে। ইতোমধ্যে নবজাতককে দত্তক নিতে বাগেরহাট জেলা শিশুকল্যাণ বোর্ডের কাছে আবেদন করেছেন একাধিক নিঃসন্তান দম্পতি। শিশু কল্যাণ বোর্ডের সভায় সিদ্ধান্ত মোতাবেক আবেদনগুলো যাচাই-বাছাই করে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

এর আগে ২০২০ সালের ৩০ অক্টোবর মোরেলগঞ্জ উপজেলার পশ্চিম সরালিয়া গ্রামের আব্দুল হাকিম হাওলাদারের বাগান থেকে একটি ছেলে নবজাতককে উদ্ধার করেন শাহ আলম হাওলাদার নামের এক ব্যক্তি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড