• রোববার, ২০ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বুধবার থেকে হিলিতে ভারতীয় ব্যবসায়ীদের রপ্তানি বন্ধের ঘোষণা

  সারাদেশ ডেস্ক

০৭ জুন ২০২১, ১৫:১৫
ছবি : সংগৃহীত

দিনাজপুরের হাকিমপুর হিলি স্থলবন্দর দিয়ে বুধবার (৯ জুন) থেকে আমদানি-রপ্তানি বন্ধের ঘোষণা দিয়েছে ভারতীয় ব্যবসায়ীরা।

রবিবার (৬ জুন) সন্ধ্যায় ভারতের ব্যবসায়ী সংগঠন হিলি এক্সপোটার্স অ্যান্ড কাস্টমস ক্লিয়ারিং এজেন্ট আ্যসোসিয়েশনের সাধারণ সম্পাদক ধীরাজ অধিকারী স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে হিলি স্থলবন্দর আমদানি ও রপ্তানিকারক গ্রুপকে বন্ধ রাখার বিষয়টি জানায়।

চিঠিতে বলা হয়েছে, তাদের দেশ জুড়ে করোনার টিকা সঙ্কট রয়েছে। কাজেই আগামী ৮ জুনের মধ্যে সব চালককে টিকা দেয়া সম্ভব নয়। সন্ধ্যা ৬ টা অবধি আমদানি-রপ্তানি চালু রাখতে হবে, আপনাদের একক সিদ্ধান্ত আমরা মেনে নিতে পারছি না। যাতে করে আমরা অপমানিত বোধ করছি। অন্যান্য স্থলবন্দরের মত হিলি স্থলবন্দরেও গাড়ি স্বাভাবিকভাবে নিতে হবে। অ্যাসোসিয়েশনের সিদ্ধান্ত মোতাবেক ৯ জুন থেকে হিলি দিয়ে আন্তর্জাতিক বাণিজ্য অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে।

হিলি স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক গ্রুপের সভাপতি হারুন উর রশীদ এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ভারতীয় ব্যবসায়ীরা যদি রপ্তানি বন্ধ করে দেয় তাহলে আমাদের কিছু করার নেই। তাদের দাবি, আগের মতো ১৫০ থেকে ২০০ পণ্যবাহী ট্রাক নিতে হবে। কিন্তু আমাদের এখানে করোনার সংক্রমণরোধে স্থানীয় প্রশাসন, বন্দর কর্তৃপক্ষ ও স্বাস্থ্য বিভাগ মিলিয়ে বন্দরের আমদানি-রপ্তানির পরিমাণ কমিয়ে ৮০ ট্রাক করে নির্ধারণ করা হয়েছিল।

তিনি আরও বলেন, সম্প্রতি সংক্রমণের হার বেড়ে যাওয়ায় তা আরও কমিয়ে ৫০ ট্রাক করে নির্ধারণ করা হয়েছিল। যাতে প্রতিদিন পণ্য নিয়ে আসা ট্রাক দেশে প্রবেশ করে ওইদিনই পণ্য খালাস করে পুনরায় ভারতে ফেরত যেতে পারে। যা রোববার থেকেই কার্যকর করা হয়েছে।

ওডি/এমএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড