• বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ৩ আষাঢ় ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাতক্ষীরায় ড্রেন নির্মাণের দাবিতে মানববন্ধন

  সেলিম হায়দার,তালা (সাতক্ষীরা)

০৭ জুন ২০২১, ১৩:৪৩
সাতক্ষীরায় ড্রেন নির্মাণের দাবিতে মানববন্ধন
ড্রেন নির্মাণের দাবিতে মানববন্ধন (ছবি : দৈনিক অধিকার)

রাস্তার সীমানা নির্ধারণ করে অবৈধ স্থাপনা উচ্ছেদ, রোড ম্যাপ ও পরিকল্পিত ড্রেন নির্মাণের দাবিতে সামাজিক দূরত্ব মেনে সাতক্ষীরা তালায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৭ জুন) সকালে তালা প্রেসক্লাবের সামনে উপজেলা নাগরিক কমিটির উদ্যোগে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে জেলা প্রশাসক বরাবর একটি স্মারকলিপি প্রদান করা হয়েছে।

মানববন্ধনে সভাপতিত্ব করেন, উপজেলা নাগরিক কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দীন জোয়াদ্দার।

মানববন্ধনে বক্তব্য রাখেন উপজেলা নাগরিক কমিটির সাধারণ সম্পাদক- শফিকুল ইসলাম, উপজেলা ওয়ার্কস পার্টির সভাপতি সরদার রফিকুল ইসলাম, উপজেলা পানি কমিটির সাধারণ সম্পাদক মীর জিল্লু রহমান, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের আহবায়ক শেখ জাহিদুর রহমান লিটু, তালা মহিলা ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক মো. শহিদুল ইসলাম ও সাংবাদিক এম এ ফয়সাল প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, জলাবদ্ধতা নিরসনের জন্য সাতক্ষীরার তালা প্রেসক্লাব মোড় হতে তালা বাজার মডেল (খাজরা) সরকারি প্রাথমিক বিদ্যালয় হয়ে তালা থানা এবং কপোতাক্ষ নদ পর্যন্ত ১ হাজার ১শ ৫ মিটার লম্বা ড্রেন নির্মাণ করা হচ্ছে। যা ১ কোটি ১৬ লাখ ৯০ হাজার ৫শ ৬০ টাকা ব্যয়ে নির্ধারণ করা হয়েছে। যার উচ্চতা ও প্রস্থ ৩ ফুট। কিন্তু অতীব দুঃখের বিষয় হল সীমানা নির্ধারণ ও রাস্তার জায়গা সার্ভে না করেই রাস্তার পিচ ও ইটের হেজিং নষ্ট করে নির্মাণ হচ্ছে এই ড্রেন। আর রাস্তার দুই পাশের সরকারি সম্পত্তি স্থানীয় প্রভাবশালীরা ভবন, সীমানা প্রাচীর নির্মাণ করে দখল করে বসে আছেন। যার ফলে রাস্তার হেজিং কেটে ড্রেন নির্মাণ করা হচ্ছে।

বক্তারা আরও বলেন, উপজেলা প্রশাসন রাস্তার জায়গা সার্ভে ও অবৈধ স্থাপনা উচ্ছেদ করে ড্রেন নির্মাণ করার নির্দেশ দিলেও কোন কর্ণপাত করেনি উপজেলা প্রকৌশলী ও সংশ্লিষ্ট ঠিকাদারি প্রতিষ্ঠান। কোন পরিকল্পনা ছাড়াই কাজ করায় সরকারের কোটি টাকা ভেস্তে যাওয়ার উপক্রম হয়েছে। এছাড়া ভবিষ্যতে জনবহুল এই রাস্তাটি সময় উপযোগী করা সম্ভব হবে না।

এবিষয়ে তালা উপজেলা নাগরিক কমিটি একাধিকবার রাস্তা সার্ভে করে ড্রেন নির্মাণের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত আবেদন করলেও এখনও পর্যন্ত কোন কার্যকরী পদক্ষেপ লক্ষ্য করা যায়নি।

এসময় বক্তারা সংশ্লিষ্ট দপ্তরের উদ্বর্তন কর্তৃপক্ষের নিকট রাস্তার সীমানা নির্ধারণ করে অবৈধ স্থাপনা উচ্ছেদ, রোড ম্যাপ ও পরিকল্পিত ড্রেন নির্মাণের দাবি জানান।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড