• বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ৩ আষাঢ় ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারতে প্রতারিত ৩ বাংলাদেশি, জেল খেটে দেশে ফেরত

  জাহিরুল মিলন, শার্শা (যশোর)

০৭ জুন ২০২১, ১২:০৫
ভারতে প্রতারিত হওয়া তরুণী ও দুই যুবক
ভারতে প্রতারিত হওয়া তরুণী ও দুই যুবক। (ছবি : দৈনিক অধিকার)

বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে দেশে ফিরেছেন ভারতে গিয়ে প্রতারিত হওয়া এক তরুণী ও দুই যুবক। ভালো কাজের প্রলোভনে বিদেশে গিয়ে বিভিন্ন মেয়াদে জেল খেটেছেন তারা।

রবিবার (৬ জুন) বিকালে বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে ভারতীয় ইমিগ্রেশন পুলিশ তাদের হস্তান্তর করে। এরা প্রত্যেকে ২ থেকে আড়াই বছর জেল খেটেছেন।

এরা হলেন- তাসলিমা আক্তার (২১), ইমরান হোসেন (২৬) ও এলাহি মিয়া (৫৫)।

তাছলিমা আক্তার খুলনা জেলার দিঘলিয়া থানার পারহাজী গ্রামের দিন আলী মোল্যার মেয়ে, ইমরান হোসেন ফরিদপুর জেলার সদরপুর থানার জরিপডাংগী গ্রামের জয়নাল হোসেনের ছেলে ও ইলাহি মিয়া ব্রাহ্মণবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর থানার গঙ্গানগর গ্রামের শহিদ মিয়ার ছেলে।

ভারত ফেরত এলাহী মিয়া বলেন, অভাব অনটনের সংসার। দেশে কাজ না পেয়ে দালালদের মাধ্যমে ভারত যাই। এরপর রাজস্থানে রাজমিস্ত্রির কাজ করার সময় সেখানকার পুলিশ আটক করে জেলে পাঠায়। ২ বছর জেল খাটার পর আরোয়া ডিটেক্টর নামে একটি শেল্টার হোমে ৬ মাস ছিলাম, আজ দেশে ফিরি।

তাছলিমা জানান, তার বোন দীর্ঘ দিন ভারত থাকে। তার মাধ্যমেই সে চোরাপথে ভারত যায়। এরপর সেখানে গেলে পুলিশের কাছে ধরা পড়ে জেল খাটতে হয়।

বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা আহসান হাবিব বলেন, ভালো কাজের আসায় এরা দালালদের মাধ্যমে সীমান্ত পথে ভারত পাড়ি জমায়। এরপর সেখানে কাজ করার সময় সেদেশের পুলিশের কাছে আটক হয়ে জেলে যান। সেখান থেকে একটি শেল্টার হোমের মাধ্যমে দুই দেশের উচ্চ পর্যায়ে চিঠি চালাচালির এক পর্যায়ে বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে তাদের দেশে ফেরত আনা হয়। ইমিগ্রেশন এর কাজ শেষে তাদের থানায় হস্তান্তর করা হয়েছে।

বেনাপোল পোর্ট থানার এসআই সোহেল বলেন, ফেরত আসাদের ১৪ দিনের কোয়ারিন্টিনে রাখা হবে। এরপর যদি কোনো এনজিও সংস্থা গ্রহণ করে তবে তাদের হাতে তুলে দেওয়া হবে।

ওডি/জেআই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড