• বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ৩ আষাঢ় ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাহাড় ধ্বসের ঝুঁকিতে কাপ্তাইয়ের ৫শ' পরিবার

  কবির হোসেন, কাপ্তাই (রাঙ্গামাটি)

০৭ জুন ২০২১, ১০:৪০
পাহাড় ধ্বসের ঝুঁকিতে কাপ্তাইয়ের ৫শ' পরিবার
পাহাড় ধ্বসের ঝুঁকিতে পাহাড়ি পরিবার (ছবি : দৈনিক অধিকার)

পাহাড় ধ্বসের ঝুঁকিতে রয়েছে রাঙ্গামাটির কাপ্তাইয়ের ৪ নং কাপ্তাই ইউনিয়নের লগগেইট এবং ঢাকাইয়া কলোনির ৫শত পরিবার। ভারি বর্ষণ হলে যেকোন মূহুর্তে বড় ধরনের দুর্ঘটনার আশংকা করছেন স্থানীয় প্রশাসন এবং জনপ্রতিনিধিরা।

প্রতিবছর বর্ষা মৌসুম আসলে অতি বর্ষণের ফলে মাটি পড়ে হতাহতের ঘটনা ঘটে এই এলাকায়, ফলে এই ঘটনার পুনরাবৃত্তি না ঘটে সেই জন্য কাপ্তাই উপজেলা প্রশাসনের পক্ষ হতে সর্তক করে দেওয়া হচ্ছে পাহাড়ের বসবাসকারী জনসাধারণদের।

রবিবার (৬ জুন) বিকেল ৪টা হতে ৬টা পর্যন্ত কাপ্তাই উপজেলা প্রশাসনের পক্ষ হতে কাপ্তাই লগগেইট এবং ঢাকাইয়া কলোনিতে ঘরে গিয়ে প্রচার প্রচারণা এবং জনগণকে সচেতন করা হয়েছে। কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান এর নেতৃত্বে উপজেলা প্রশাসন এবং কাপ্তাই ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিরা ঝুঁকিপূর্ণ স্থানে বসবাসকারীদের কাপ্তাই উচ্চ বিদ্যালয়ে আশ্রয় কেন্দ্রে চলে আসার জন্য অনুরোধ জানান। এইসময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল হান্নান, কাপ্তাই ইউপি চেয়ারম্যান প্রকৌশলী আবদুল লতিফ, ইউপি সদস্য সজিবুর রহমান সহ স্থানীয় জনপ্রতিনিধি এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান সাংবাদিকদের জানান, এখন বৃষ্টির মৌসুম, ভারি বৃষ্টি হলে যেকোনো সময় পাহাড় ধ্বসের ঘটনা ঘটতে পারে, তাই আমরা তাদেরকে নিরাপদ আশ্রয় হিসাবে কাপ্তাই উচ্চ বিদ্যালয়ে আশ্রয় কেন্দ্রে আসার জন্য অনুরোধ জানাই। কাপ্তাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রকৌশলী আবদুল লতিফ জানান, অতি বর্ষণের ফলে এই এলাকায় পাহাড় ধ্বসে হতাহতের ঘটনা ঘটে, তাই আমরা তাদেরকে অনেক আগে থেকে নিরাপদ আশ্রয়ে আসার জন্য অনুরোধ করে আসছি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড