• বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ৩ আষাঢ় ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

পটুয়াখালীতে তীব্র বজ্রপাতে তিনজনের মৃত্যু

  সারাদেশ ডেস্ক

০৬ জুন ২০২১, ২১:০০
প্রতীকী ছবি

পটুয়াখালীতে ঝড়ো হাওয়া, বৃষ্টি এবং তীব্র বজ্রপাতে তিনজনের মৃত্যু হয়েছে। এছাড়াও সদর উপজেলার মাদারবুনিয়া দুইটি ও মরিচবুনিয়ায় দুইটি গরু, গলাচিপার আমখোলায় একটি মহিষ ও একটি গরুসহ ৬টি রাজহাঁসের মৃত্যুর খবর পাওয়া গেছে।

রবিবার (৬ জুন) দুপুরে শুরু হওয়া ঝড়ো হাওয়া ও তীব্র বজ্রপাতের প্রভাবে জেলা শহর ও বিভিন্ন উপজেলায় বিদ্যুৎ সঞ্চালন লাইনের ব্যাপক ক্ষতিগ্রস্ত হওয়ায় দুপুরে পর থেকেই শহরের সব এলকা বিদ্যুৎবিহীন হয়ে পড়েছে। জনজীবনে ব্যাপক প্রভাব পড়েছে। জেলায় দেড় ঘণ্টায় ৮১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে জেলা আবহাওয়া অফিস।

বজ্রপাতে ট্রান্সমিটারের ক্ষতির পাশাপাশি অনেক এলাকায় বিদ্যুতের তারের ওপর গাছ পড়েছে এবং কোথাও কোথাও বৈদ্যুতিক খুঁটি পড়ে গেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশিষ কুমার জানান, গলাচিপা উপজেলার পশ্চিম পাড় ডাকুয়া এলাকায় ঝড়ে গাছ চাপা পড়ে জলিল খান (৪৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়।

মজিদবাড়িয়া ইউপি চেয়ারম্যান গোলাম সরওয়ার কিচলু জানান, মির্জাগঞ্জ উপজেলার মজিদবাড়িয়া ইউনিয়নের তারাবুনিয়া গ্রামের সেরজন আলী হাওলাদারের ছেলে আব্দুল জলিল বজ্রপাতে মারা গেছে। অপরদিকে, পটুয়াখালী সদর উপজেলার মরিচবুনিয়ি ইউনিয়নের মরিচবুনিয়া গ্রামের মৃত মোনসের হাওলাদারের ছেলে মজিবার হাওলাদার (৩০) বজ্রপাতে নিহত হয়েছে।

পটুয়াখালী ওয়েস্ট জোন পাওয়ার ডিস্টিবিউশন কোম্পানি লিমিটেডের প্রকৌশলী মো. আবুল কালাম আজাদ বলেন, শহরের বিভিন্ন এলাকায় তিনটি বৈদ্যুতিক খুঁটি ভেঙে গেছে, এছাড়া অনেক এলাকায় বিদ্যুৎতের তারের উপর গাছ পড়ে আছে। ইতোমধ্যে আমাদের লোকজন কাজ শুরু করেছে। যতদ্রুত সম্ভব আবারও সংযোগ পুণঃস্থাপনের চেষ্টা করছি। কাজ শেষ হলেই লাইন চালু করা হবে।

পটুয়াখালী জেলা আবহাওয়া অফিসের ইনচার্জ মো. মাসুদ রানা বলেন, দেড় ঘণ্টায় ৮১ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এ সময় বাতাসের গতিবেগ ছিল ৪৮ কিলোমিটার।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড