• শনিবার, ১৯ জুন ২০২১, ৫ আষাঢ় ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

মির্জাপুরে জাতীয় ভূমি সেবা সপ্তাহ উদ্বোধন

  সৈকত মুন্না, মির্জাপুর (টাঙ্গাইল)

০৬ জুন ২০২১, ১৪:৪২
উদ্বোধন
জাতীয় ভূমি সেবা সপ্তাহ উদ্বোধন করছেন একাব্বর হোসেন এমপি (ছবি:দৈনিক অধিকার)

‘ভূমি সেবা ডিজিটাল, বদলে যাচ্ছে দিনকাল’ এই স্লোগানকে নিয়ে টাঙ্গাইলের মির্জাপুরে জাতীয় ভূমি সেবা সপ্তাহ উদ্বোধন করা হয়েছে।

রবিবার (৬ জুন) সকালে উপজেলা ভূমি অফিস চত্তরে প্রধান অতিথি হিসেবে বেলুন উড়িয়ে জাতীয় ভূমিসেবা সপ্তাহের এ উদ্বোধন করেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. একাব্বর হোসেন এমপি।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো. হাফিজুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) মীর্জা মো. জুবায়ের হোসেন, পৌরসভার মেয়র সালমা আক্তার শিমুল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর শরীফ মাহমুদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আজাহারুল ইসলাম সিকদার, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা সরকার হিতেশ চন্দ্র পুলক প্রমুখ।

সহকারী কমিশনার (ভূমি) মীর্জা মো. জুবায়ের হোসেন বলেন, জাতীয় ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে সরকার সারাদেশে ভূমি মালিক ও সাধারণ নাগরিকদের জন্য নানা সুযোগ সুবিধা দিয়ে যাচ্ছেন। এরই ধারাবাহিকতায় মির্জাপুর উপজেলায় একটি পৌরসভা ও ১৪ ইউনিয়ন ভূমি অফিসে অনলাইনে ভূমি উন্নয়ন কর আদায়ের রেজিস্ট্রেশন, ই-নামজারির আবেদন গ্রহণ, নামজারি/জমা একত্রীকরণ ফিস গ্রহণ, ভূমিহীনদের মধ্যে বন্দোবস্তকৃত জমির কবুলিয়ত ও দলিল হস্তান্তর, ভিপি বন্দোবস্ত নবায়ন কার্যক্রম, নামজারির ডিসিআর ও খতিয়ান প্রদান এবং মিসকেস/রিভিউ মামলার আবেদন গ্রহণ করা হচ্ছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মো. হাফিজুর রহমান দৈনিক অধিকারকে বলেন, অনলাইনভিত্তিক ভূমি উন্নয়ন কর পরিশোধ সংক্রান্ত ডাটা এন্ট্রি কার্যক্রম চলমান রয়েছে।

আরও পড়ুন : হাটহাজারীতে শুরু হলো অনলাইনে ভূমি উন্নয়ন কর ব্যবস্থাপনা

তিনি আরও বলেন, আগামী ৩০ জুনের পূর্বে ভূমি মালিকগণ নিজ নিজ এলাকায় ভূমি অফিসে মোবাইল নাম্বার, জাতীয় পরিচয়পত্র, পাসপোর্ট সাইজের এক কপি ছবি, নামজারি খতিয়ানের ফটোকপি/সর্বশেষ খতিয়ানের কপি এবং সর্বশেষ ভূমি উন্নয়ন কর পরিশোধের দাখিলের কপি দিয়ে সেবা গ্রহণ করতে পারবেন বলেও জানান তিনি।

ওডি/ এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড