• রোববার, ২০ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

পদ্মায় মিলল ২১ কেজির বাগাইড়

  সারাদেশ ডেস্ক

০৬ জুন ২০২১, ১৩:৩০
ছবি : সংগৃহীত

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ার পদ্মা নদী থেকে জেলে আশরাফ প্রামানিকের জালে ধরা পড়েছে ২১ কেজি ওজনের একটি বাগাইড় মাছ। মাছটি বিক্রি করা হয়েছে ২২ হাজার ৫০ টাকায়।

রবিবার (৬ মে) সকাল ৭টার দিকে দৌলতদিয়ার পদ্মা ও যমুনা নদীর মাঝামাঝি এলাকার কুশাহাটা চর এলাকা থেকে রাজবাড়ীর বানীবহ এলাকার সৌখিন জেলে আশরাফ প্রামানিকের জালে মাছটি ধরা পড়ে।

আশরাফ প্রামানিকের ছেলে সাদ্দাম প্রামানিক বলেন, শনিবার রাতে বাবার সঙ্গে দৌলতদিয়ার পদ্মায় মাছ ধরার জন্য জাল নিয়ে নদীতে যাই। রাতে কোনো মাছের দেখা না পাওয়ায় বাড়ি ফিরে যাওয়ার মুহূর্তে রোববার ভোর ৬টার দিকে জালে জোরে একটা টান অনুভব করি। সে সময় বুঝতে পারি জালে বড় কোনো মাছ ধরা পড়েছে। একটু সময় নিয়ে জাল তুলে দেখি বিশাল একটি বাগাইড় মাছ। মাছটি দৌলতদিয়ার ৫ নং ফেরিঘাটের মৎস্য আড়তে নিয়ে ওজন করি। মাছটির ওজন হয় ২১ কেজি।

দৌলতদিয়া মিলন সরদারের আড়ত থেকে মৎস্য ব্যবসায়ী মো. চান্দু মোল্লা ১০৫০ টাকা কেজি দরে ২১ হাজার ৫০ টাকায় মাছটি কিনে নেন।

চাঁদনি আরিফা মৎস্য আড়তের স্বত্বাধিকারী চান্দু মোল্লা জানান, নিলামে সর্বোচ্চ দাম দিয়ে তিনি মাছটি কিনে নেন। মাছটি বেশি দামে বিক্রির জন্য মুঠোফোনে ঢাকার বড় ব্যবসায়ীদের সঙ্গে যোগাযোগ করেছেন।

গোয়ালন্দ উপজেলা মৎস্য কর্মকর্তা মো. রেজাউল শরীফ জানান, এ মৌসুমে পদ্মা নদীতে মাঝে মধ্যেই বড় বড় রুই, কাতলা, বাঘাইড়, বোয়ালসহ বিভিন্ন প্রজাতির সুস্বাদু বড় মাছ পাওয়া যাচ্ছে।

ওডি/এমএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড