• বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ৩ আষাঢ় ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাতক্ষীরায় লকডাউনের দ্বিতীয় দিনেও কঠোর অবস্থানে প্রশাসন

  মো. মুশফিকুর রহমান, সাতক্ষীরা

০৬ জুন ২০২১, ১৩:২৭
দফগদফ
ছবি : দৈনিক অধিকার

সীমান্তবর্তী জেলা সাতক্ষীরায় করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় সাত দিনের লকডাউন ঘোষণা করা হয়েছে।

রবিবার (৬ জুন) লকডাউনের দ্বিতীয় দিনেও কঠোর অবস্থানে রয়েছে প্রশাসন। সাতক্ষীরা শহরের বেশিরভাগ গুরুত্বপূর্ণ সড়কে জনসাধারণের চলাচল সীমিত করার জন্য ব্যরিকেড দিয়ে অবস্থান নিয়েছে পুলিশ। তবে পুলিশের এই কঠোর অবস্থানের পরও বিভিন্ন অজুহাতে বাইরে বের হচ্ছেন অনেকেই।

লকডাউনে সকাল ৯ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত নিত্যপ্রয়োজনীয় পণ্য ক্রয় বিক্রয়ের সুযোগ পাচ্ছেন সাতক্ষীরার মানুষ। তবে আন্তজেলা ও দুরপাল্লার গণপরিবহন বন্ধ রয়েছে। সকাল ৮ টা থেকে বেলা ২টা পর্যন্ত ৮ ঘন্টার জন্য খোলা রয়েছে ভোমরা স্থল বন্দরে আমদানি রপ্তানি-বাণিজ্য।

গত শনিবার থেকে সাতদিনের জন্য শুরু হয়েছে এ লকডাউন। লকডাউন চলাকালে সাতক্ষীরার সাথে খুলনা ও যশোরের সংযোগস্থলে পুলিশি চেকপোস্ট বসানো হয়েছে। শহরের বিভিন্ন পয়েন্টে একইভাবে পুলিশ চেকপোস্ট বসিয়ে জনগণের অবাধ চলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছে। ভোমরা স্থলবন্দরে আসা ভারতীয় ট্রাক চালক ও হেলপারদের বন্দরে খোলামেলা চলাফেরায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

লকডাউন বাস্তবায়নে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত রয়েছে। শনিবার লকডাউনের প্রথম দিনে ভ্রাম্যমাণ আদালতের ১০টি অভিযানে ৬৫ টি মামলায় অর্থদণ্ডের মাধ্যমে ৪০ হাজার ৪’শ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

এদিকে সাতক্ষীরা সীমান্ত পথে বৈধ অবৈধ যাতায়াত পুরোপুরি নিষিদ্ধ করা হয়েছে। সীমান্ত জুড়ে টহলে রয়েছে বিজিবি সদস্যরা।

সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল জানিয়েছেন, করোনা সংক্রমণরোধে গত ০৫ জুন থেকে আগামী ১১ জুন পর্যন্ত সাতক্ষীরা জেলায় সার্বিক কার্যাবলি ও চলাচলে বিধি-নিষেধ আরোপ করা হয়েছে। করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের বিদ্যমান পরিস্থিতিতে জেলা ও উপজেলায় সর্বসাধারণকে মাস্ক পরিধান, স্বাস্থ্যবিধি অনুসরণ, সামাজিক দূরত্ব বজায় নিশ্চিকরণ ও বিধি-নিষেধ প্রতিপালনে মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত রয়েছে।

ওডি/

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড