• বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ৩ আষাঢ় ১৪২৮  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কালভার্ট ভেঙে দুর্ভোগে পাঁচ গ্রামের মানুষ

  জাহেদুর রহমান সোহাগ, রাঙ্গুনিয়া (চট্টগ্রাম)

০৬ জুন ২০২১, ১২:৫০
ছবি : দৈনিক অধিকার

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার দক্ষিণ রাজানগর ইউনিয়নের আবদুল গনি সড়কের ঝুঁকিপূর্ণ পুরাতন স্লাব কালভার্টটি ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। বিকল্প সড়ক না থাকায় তৎক্ষণাৎ বাঁশের সাঁকো বানিয়ে ঝুঁকি নিয়েই চলছে পারাপার।

স্লাব কালভার্টটি অনেক আগেই জরাজীর্ণ হয়ে বেহাল দশায় ছিল। স্থানীয়রা স্লাব কালভার্টটিকে পরিত্যক্ত ঘোষণা করলেও নতুন করে এটি নির্মাণ করা হয়নি। ফলে বিকল্প কোনো সড়ক না থাকায় ওই স্লাব কালভার্টের ওপর দিয়ে ঝুঁকি নিয়েই যাতায়াত করতে হয়েছে জনসাধারণকে। কালভার্টটি দক্ষিণ রাজানগর ইউনিয়নের ৮নং ওয়ার্ডে অবস্থিত হলেও পাঁচ গ্রামের যাতায়াতের একমাত্র সড়ক হিসেবে বেশ গুরুত্বপূর্ণ।

সরেজমিনে দেখা গেছে, অত্যন্ত ঝুঁকি পূর্ণভাবে বাঁশের সাঁকো দিয়ে জনসাধারণ চলাচল করছে। যাত্রী ও মালবাহী ভারী কোনো যানবাহন এ সড়কে চলাচল করতে না পারায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে সংশ্লিষ্টদের। স্লাব ভেঙে বিক্ষিপ্তভাবে ছড়িয়ে ছিটিয়ে থাকায় বাঁশের সাঁকো ছিটকে যেকোনো মুহূর্তে ঘটতে পারে বড় ধরণের দুর্ঘটনা এ কথা বলে এলাকাবাসী জরুরি ভিত্তিতে স্লাব কালভার্টটি নির্মাণের দাবি জানিয়েছেন।

এলাকাবাসীর অভিযোগ দুই বছর ধরে ঝুঁকিপূর্ণ অবস্থায় আছে কালভার্টটি। বিভিন্ন পত্রিকায় লেখালেখি এবং সংশ্লিষ্ট উপজেলা কর্মকর্তাদের মাপঝোঁক হলেও পুনর্নির্মাণে যেন দীর্ঘসূত্রতা কালভার্টের।

স্থানীয় ইউপি চেয়ারম্যান আহমদ সৈয়দ তালুকদার বলেন, ঝুঁকিপূর্ণটি কালভার্ট নির্মাণের জন্য ইতিমধ্যে ব্যবস্থা নেয়া হয়েছে। লকডাউনের কারণে ধীরগতি হচ্ছে। গুরুত্বপূর্ণ স্লাব কালভার্টটি ভেঙ্গে পড়ায় এ সড়কের যাতায়াতকারীরা অবর্ণনীয় দুর্ভোগের শিকার হচ্ছেন। তিনি দ্রুতগতিতে স্লাব কালভার্টটি পুনঃনির্মাণের দাবি ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের অবহিত করবেন বলে জানান।

ওডি/এমএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড