• রোববার, ২০ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মোংলায় ৭ দিন বাড়ল কঠোর বিধি-নিষেধ

  আবুল হাসান, মোংলা

০৬ জুন ২০২১, ১২:১১
কঠোর বিধি-নিষেধ উপেক্ষা করে মানুষের আনাগোনা (ছবি : দৈনিক অধিকার)

করোনার কঠোর বিধি-নিষেধ আরও সাত দিন বাড়ানো হয়েছে। ইউএনও কমলেশ মজুমদার এ তথ্য নিশ্চিত করেন। এর আগে গতকাল প্রথম দফার সাত দিনের কঠোর বিধি নিষেধ শেষ হয়েছে। তবে করোনার সংক্রমণ বাড়তে থাকায় আরও সাত দিনের কঠোর বিধি নিষেধ বাড়ানো হয়েছে বলেও জানান তিনি।

দ্বিতীয় দফার বিধি-নিষেধের প্রথম দিন রবিবার (৬ জুন) সকাল সাড়ে ৯টার দিকে পৌর শহরের কোথাও প্রশাসনের নজরদারী দেখা যায়নি। ফলে ভোর থেকে সকাল ১০টা পর্যন্ত শহরের রাস্তাঘাটে যানবাহন ও মানুষের চলাচল ছিল চোখে পড়ার মত।

সকাল ১০টার পর রাস্তায় প্রশাসন নামার পর তাদের তদারকিতে লোকজন ও যান চলাচল কমে যায়। এর আগে মুহূর্ত পর্যন্ত যে যার মত দোকানপাট খুলে বসে ছিলেন। প্রশাসন দেখা মাত্র বন্ধ করে দেন। প্রশাসনের সাথে স্থানীয় দোকানীদের কেমন যেন লুকোচুরি খেলা চলছে।

কঠোর বিধি নিষেধের মধ্যেও এখানকার মানুষের মধ্যে ভীতি ও সচেতনতা কোনটিই নেই। সকালে শহরে দেখা গেছে লোকজন মাস্ক বিহীন চলাচল করছে। আর বরাবরই একই চিত্র পৌরসভার প্রধান মাছ, মাংস, মুদি ও কাঁচা বাজারের। সেখানে স্বাস্থ্য বিধি, সামাজিক-শারীরিক দূরত্ব ও মাস্ক ব্যবহারের বালাই নেই।

উল্লেখ্য, রবিবার সকালেও করোনা আক্রান্ত হয়ে পৌর শহরের জয়বাংলা এলাকায় হাসিব মোল্লা নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। গত এক সপ্তাহে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে অন্তত ৮-১০ জনের মৃত্যু হয়েছে।

ওডি/এমএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড