• সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

নোয়াখালীতে এক ফার্মে ৫ শ্রমিক করোনায় আক্রান্ত

  আরিফ সবুজ স্টাফ রিপোর্টার (নোয়াখালী)

০৬ জুন ২০২১, ০৯:৪৮
ছবি : দৈনিক অধিকার

নোয়াখালী সদর উপজেলার ৬নং নোয়াখালী ইউনিয়নের পশ্চিম চর উরিয়া গ্রামে অবস্থিত মানফাত মিট ক্যাটল এন্ড ডেইরি ফার্মের কর্মরত ১১ জন শ্রমিকের মধ্যে পাঁচ জন করোনায় আক্রান্ত হয়েছে। এখনও প্রতিষ্ঠানটি লকডাউন না করায় আতঙ্কে আছেন এলাকাবাসী।

আক্রান্ত শ্রমিকরা হলেন- পশ্চিম চর উরিয়া গ্রামের মিজান উদ্দিনের ছেলে রিফাত হোসেন (১৮), একই গ্রামের আজাদ হোসেনের ছেলে রিয়াজ (১৫), মো. রহিম (৩৯) এবং ফার্মের ম্যানেজার দিগন্ত পাল (২৬) এবং আরও এক শ্রমিক। আক্রান্তরা করোনায় পজেটিভ হওয়ার রিপোর্ট পেয়ে তারা যে যার বাড়িতে হোমকোয়ারেন্টাইনে আছেন বলে জানা যায়।

শনিবার (৫ জুন) ঘটনাস্থলে গিয়ে দেখা যায় পাঁচ জন শ্রমিক করোনায় আক্রান্ত হলেও ঐ প্রতিষ্ঠানটি লকডাউন করা হয়নি। এতে আতঙ্কে আছেন এলাকাবাসী। বর্তমানে ফার্মটিতে কর্মরত আছেন, পাহারাদার পারভেজ, নিজাম উদ্দিন, মোতালেব, নুরনবী সদ্য যোগদানকৃত দুইজন শ্রমিকসহ মোট ছয় জন। তারাও করোনা ঝুঁকিতে আছেন বলে জানান করোনা আক্রান্ত হওয়া শ্রমিক আব্দুর রহিম।

ম্যানেজার দিগন্ত পাল বলেন, আমি খুব বেশি অসুস্থ তাই বাড়িতে চলে এসেছি। আমাদের প্রতিষ্ঠানে যারা কাজ করছে তারা ভেতরেই আছে। তারা বের হয় না, কাউকে ঢুকতেও দেয়া হয়না।

মানফাত মিট ক্যাটল এন্ড ডেইরি ফার্মের শ্রমিক আব্দুর রহিম বলেন, আমরা কয়েকজন করোনা আক্রান্ত হওয়ার পর বাড়িতে হোম কোয়ারেন্টাইন আছি। ফার্মে জনসাধারণের জন্য প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। আমরা ভালো আছি, গুরুতর তেমন কোন সমস্যা এখনো দেখা যাচ্ছেনা।

এলাকাবাসী বলেন, প্রতিষ্ঠানটি কিছু দিনের জন্য লকডাউন করা হলে সাধারণ মানুষ সতর্ক থাকতো।

এ বিষয়ে জানতে চাইলে নোয়াখালী সদর উপজেলা নির্বাহী অফিসার ফারহানা ইসলাম বলেন, আমি খোঁজ নিচ্ছি তথ্য সঠিক হলে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহণ করব।

ওডি/এমএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড