• শুক্রবার, ১৮ জুন ২০২১, ৪ আষাঢ় ১৪২৮  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

হাতীবান্ধায় দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী শেষে পুরস্কার বিতরণ

  সুমন খান, লালমনিরহাট

০৫ জুন ২০২১, ১৮:০৭
ছবি : দৈনিক অধিকার

লালমনিরহাটের হাতীবান্ধায় উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভ‍েটেরেনারি হাসপাতালের ব‍্যবস্থাপনায় দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২১ অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠান শেষে খামারীদের পুরস্কার বিতরণ করা হয়।

শনিবার (৫ জুন) প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) প্রাণিসম্পদ অধিদপ্তর, মৎস‍্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় হাতীবান্ধা এসএস সরকারি মডেল উচ্চ বিদ্যালয় মাঠে এ প্রদর্শনী ও পুরষ্কার বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সামিউল আমিনের সভাপতিত্বে প্রাণিসম্পদ প্রদর্শনী-২১ এর উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব‍্য রাখেন, হাতীবান্ধা উপজেলা আওয়ামী লীগের সভাপতি লিয়াকত হোসেন বাচ্চু, উপজেলা ভাইস চেয়ারম্যান জেসমিন নাহার, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা ওমর ফারুক, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. এনামুল হক, ভেটেরেনারী সার্জন ডা. মোতাহারুল ইসলাম, অফিসার ইনচার্জ এরশাদুল আলম, পাটিকাপাড়া ইউপি চেয়ারম্যান মজিবুল আলম সাদাত, খামারী অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আবু কোরাইশ, পোল্ট্রি খামারী আহসান-উল-আলম প্রমুখ।

প্রদর্শনীতে ৪৬টি স্টলে বিভিন্ন জাতের গরু, ছাগল, ভেড়া, হাঁস, মুরগী ও বিভিন্ন ধরনের পাখি প্রদর্শনী করা হয়েছে। এ বিষয়ে ভেটেরেনারী সার্জন ডা. মোতাহারুল ইসলাম বলেন, বিভিন্ন জাতের পশু পালন বিষয়ে আমরা ব‍্যাপক সাফল‍্য লাভ করেছি। হাঁস-মুরগীর ডিম উৎপাদনে আমরা লক্ষ‍্যমাত্রা অর্জন করেছি। দুধ উৎপাদনেও প্রায় লক্ষ‍্যমাত্রা অর্জনের পথে। তাই প্রাণিসম্পদ প্রদর্শনীর মাধ‍্যমে এই অঞ্চলের মানুষ যাতে উন্নত প্রজাতির পশু ও পাখি লালন-পালনে উদ্বুদ্ধ হয় এবং এর সুফল জনগণের মাঝে পৌঁছে দেওয়াই আমাদের লক্ষ্য।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. এনামুল হক বলেন, এই এলাকার মানুষ যাতে উন্নত জাতের গরু-ছাগল, হাঁস-মুরগী আরও বেশি লালন-পালন করতে পারে এই লক্ষ্য নিয়ে আমরা এগিয়ে যাচ্ছি। এতে আমরা বিভিন্নভাবে জনগণকে সহযোগিতা দিয়ে আসছি। প্রাণিসম্পদের এই প্রদর্শনী পশুপালনে জনগণের মাঝে ব‍্যাপক সাড়া ফেলবে বলে আশা করছি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড