• রোববার, ২০ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাবান্ধা স্থলবন্দরে আমদানি-রপ্তানি শুরু

  এম মোবারক হোসাইন,পঞ্চগড়

০৫ জুন ২০২১, ১৪:৪৭
ছবি : দৈনিক অধিকার

করোনার নতুন ভ্যারিয়েন্ট ও ফাঙ্গাস সংক্রমণ ঠেকাতে পাঁচ দিন বন্ধ থাকার পর পঞ্চগড়ের চারদেশীয় বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি কার্যক্রম চালু হয়েছে।

শনিবার (৫ জুন) দুপুরে পঞ্চগড় আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি মেহেদী হাসান খান বাবলা এ তথ্য নিশ্চিত করেন।

সরেজমিনে দেখা যায়, সকাল থেকে ভারত, নেপাল ও ভুটান থেকে পাথর আমাদানি না হলেও বেলা ১১টার পর থেকে ভারত, নেপাল ও ভুটান থেকে ভুট্টাসহ বিভিন্ন কৃষিপণ্য নিয়ে কিছু ট্রাক ভারতের ফুলবাড়ি-বাংলাবান্ধা স্থলবন্দর হয়ে বাংলাদেশে প্রবেশ করেছে। এ বন্দরে পাথরের আমদানি বেশি হলেও আজ পাথরের কোনো ট্রাক বন্দর দিয়ে দেশে প্রবেশ করতে দেখা যায়নি।

শুক্রবার সাপ্তাহিক ছুটির দিন থাকায় শনিবার থেকে বন্দরের কার্যক্রম চালু হয়। তবে বন্দর দিয়ে পাথর আমদানি হবে কি না, এ বিষয়ে কোনো সিদ্ধান্তের কথা এখনো জানাননি ব্যবসায়ীরা।

পঞ্চগড় আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি মেহেদী হাসান খান বাবলা বলেন, আমাদের পত্রানুযায়ী গতকাল বন্দরের বন্ধের শেষ দিন ছিল। আবার শুক্রবার সাপ্তাহিক ছুটির কারণে বন্ধ ছিল। শনিবার সকাল থেকে বন্দরে আমদানি-রফতানি কার্যক্রম শুরু হয়েছে। সর্বশেষ খবর অনুযায়ী ভারতীয় গেট খোলা হয়েছে। পূর্বের মতো প্রথমে রপ্তানি হবে এবং পরে আমদানি শুরু হবে।

ওডি/এমএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড