• বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুজিবনগরে হচ্ছে স্থলবন্দর ও চেকপোস্ট

  মেহেরপুর প্রতিনিধি

৩১ মে ২০২১, ১৫:৫৬
দেশের প্রথম রাজধানী মুজিবনগরে
দেশের প্রথম রাজধানী মুজিবনগর (ছবি : দৈনিক অধিকার)

স্বাধীনতার ৫০ বছর পর মেহেরপুরবাসীর প্রাণের দাবি পূরণ হতে চলেছে। মুজিবনগরের স্থলবন্দর ও চেকপোস্ট সংক্রান্ত গেজেট প্রকাশ হয়েছে গতকাল রবিবার রাতে। মুজিবনগরে আগামীতে বেনাপোলের মতো পূর্ণাঙ্গ কাস্টমস হাউজ পণ্য আমদানি-রপ্তানি ও মানুষ যাওয়া-আসার কার্যক্রম শুরু হবে।

২৬ মার্চ মুজিবনগর টু কলকাতা স্বাধীনতা সড়কের উদ্বোধন করেন দুই দেশের প্রধানমন্ত্রী। এই সড়ক দিয়ে আন্তর্জাতিক যাত্রী চলাচল ও পণ্য আমদানি রফতানি কার্যক্রম সহ শুল্ক স্টেশন স্থাপন হবে।

মুজিবনগরে স্থল কাস্টমস ঘোষণা, আন্তর্জাতিক যাত্রী চলাচল ও পণ্য আমদানি রফতানি কার্যক্রমসহ শুল্ক স্টেশনের জন্য ৩০ একর জমি অধিগ্রহণ করা হয়েছে। এ সংক্রান্ত রবিবার রাতে গেজেট প্রকাশ করেছে জাতীয় রাজস্ব বোর্ড। গেজেটে বলা হয় আন্ত:সীমান্ত যাত্রী চলাচল ও পণ্য আমদানি-রপ্তানি উদ্দেশে মুজিবনগর স্থল কাস্টমস স্টেশন হিসেবে ঘোষণা করা হলো। গেজেট প্রকাশ করেন জাতীয় রাজস্ব বোর্ডের সিনিয়র সচিব আবু হেনা মো. রহমাতুল মুনিম।

আরও পড়ুন : হরিরামপুরে পানি বৃদ্ধির সাথে শুরু হয়েছে ভাঙন

উল্লেখ্য, ২০১১ইং সালে ১৭ই এপ্রিলে দেশের প্রথম রাজধানী মুজিবনগরের আম্রকাননে এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কথা দিয়ে ছিলেন যে মুজিবনগরকে ঢেলে সাজানো হবে। তারই আলোকে মেহেরপুরবাসি পেল স্থলবন্দর।

ওডি/এএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড