• বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

পদ্মায় ট্রলারডুবিতে শিশুসহ চারজন নিখোঁজ, নিহত ১

  মো.জাবেদ শেখ, শরীয়তপুর

২৮ মে ২০২১, ১৩:৫৫
নৌকাডুবিতে নিহত আব্দুর রহমান আকন
নৌকাডুবিতে নিহত আব্দুর রহমান আকন। (ছবি : দৈনিক অধিকার)

শরীয়তপুরের পদ্মায় ট্রলারডুবির ঘটনায় শিশুসহ চারজন নিখোঁজ ও আব্দুর রহমান আকন (৭০) নামে একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার (২৭ মে) জাজিরার পালের চর থেকে ইঞ্জিন চালিত একটি ট্রলার ১৮ জন যাত্রী নিয়ে পৈলানমোল্লার কান্দি নামক স্থানে পদ্মা নদীতে ডুবে যায়। রাতের অন্ধকারে উদ্ধার কাজ বন্ধ হয়ে গেলে শুক্রবার সকাল থেকে পুনরায় উদ্ধার কাজ শুরু হয়।

জাজিরা উপজেলা প্রশাসন ও পুলিশ জানায়, বৈরী আবহাওয়ার কারণে মঙ্গলমাঝির ঘাট ও শিমুলিয়া নৌপথে সকল ধরণের নৌযান চলাচল বন্ধ রয়েছে। একারণে কয়েকজন ব্যক্তি জাজিরার পালেরচর এলাকা থেকে বিকাল ৪ টার দিকে মাছ শিকারের একটি ট্রলারে করে পদ্মা পাড়ি দিয়েছিলেন। ৫টার দিকে পদ্মার প্রবল ঢেউ স্রোতের আক্রমণে পড়ে ট্রলারটি ডুবে যায়। স্থানীয় বিভিন্ন নৌযানে ১৩ জন যাত্রীকে জীবিত উদ্ধার করে তাদের মধ্যে ৬ জনকে চিকিৎসার জন্য জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়েছে। নৌপুলিশ সন্ধ্যার দিকে বাবুরচর এলাকা থেকে যাত্রী মুক্তিযোদ্ধা আব্দুর রহমান আকনের (৭০) লাশ উদ্ধার করেছে। তিনি জাজিরার আকনকান্দি গ্রামের বাসিন্দা।

নৌপুলিশের মাঝিরঘাট ফাড়ির উপ-পরিদর্শক মৃদুল চন্দ্র কপালিক বলেন, রাত ৮টা পর্যন্ত উদ্ধার অভিযান চালানো হয়েছিল। অন্ধকার নদীতে কাজ করা যাচ্ছে না তাই শুক্রবার সকালে আবার উদ্ধার কাজ শুরু হয়। আমরা মাঝিরঘাটে দায়িত্ব পালন করছিলাম, নৌপুলিশের দৃষ্টি এড়িয়ে একটি চর থেকে ট্রলারটি শিমুলিয়া যাচ্ছিল।

জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ আশরাফুজ্জান ভূঁইয়া দৈনিক অধিকারকে বলেন, বৈরী আবহাওয়ার কারণে দুইদিন যাবত সকল নৌযান বন্ধ, কিন্তু প্রশাসনের দৃষ্টি এড়িয়ে পদ্মার একটি চর থেকে মাছ শিকারের ট্রলারে করে যাত্রীরা পদ্মা পাড়ি দিয়েছিলেন। যে ব্যক্তির লাশ উদ্ধার করা হয়েছে তাকে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। নিখোঁজ ৪ জনের পরিচয় এখনও জানা যায়নি। দুর্ঘটনার পর থেকেই নৌপুলিশ ও ফায়ার সার্ভিসের দুটি ইউনিট উদ্ধার তৎপরতা চালাচ্ছে।

ওডি/জেআই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড