• বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ৩ আষাঢ় ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনার উচ্চ ঝুঁকি নিয়ে ঢাকায় ফিরছে মানুষ

  সোহেল রানা, সিরাজগঞ্জ

১৮ মে ২০২১, ১৬:২১
স্বাস্থবিধি না মেনে ট্রাকে গাদাগাদি করে ঢাকায় ফিরছে কর্মজীবীরা (ছবি : দৈনিক অধিকার)

ইদের ছুটিতে যেভাবে বাড়ি গেছে সেভাবেই ঢাকায় ফিরছে মানুষ। ইদ কাটিয়ে গাদাগাদি করে ট্রাক-পিকআপ মাইক্রোবাস ও মোটরসাইকেল ঝুঁকি নিয়ে ঢাকায় ফিরছে তারা। এর আগে ইদের ছুটিতেও গাদাগাদি করে মানুষ ট্রাক, পিকআপ, মাইক্রোবাস ও মোটরসাইকেলে ঝুঁকি নিয়ে কর্মস্থল ত্যাগ করেছিল। মঙ্গলবারও ছিল উত্তরবঙ্গের প্রবেশদ্বার হাটিকুমরুল গোলচত্বর এলাকায় ঢল নেমেছে ঢাকামুখী যাত্রীর।

ব্যক্তিগত গাড়ির পাশাপাশি মানুষ ট্রাক, পিকআপ, মাইক্রোবাস ও মোটরসাইকেলে ঝুঁকি নিয়ে ঢাকায় ফিরছে। কোথাও স্বাস্থ্যবিধির বালাই ছিল না। স্বাস্থ্য ঝুঁকি নিয়ে গাদাগাদি করে আবারও পরিবার নিয়ে ঢাকায় ফিরছেন কর্মজীবীরা। নিষেধাজ্ঞা অমান্য করে লকডাউনের মধ্যে রাস্তায় নামায় দূরপাল্লার বাস নামলেও ফিরিয়ে দিচ্ছে পুলিশ।

ট্রাকই ভরসা যাত্রীদের ইদের ছুটি শেষে ভোগান্তি নিয়েই কর্মস্থলে ফিরছে মানুষ। গণপরিবহন বন্ধ থাকায় ট্রাক-মিনিট্রাকই একমাত্র ভরসা ঢাকামুখী নিম্ন-মধ্যবিত্ত মানুষের। ট্রাকের ভিতর গাদাগাদি করে রোদ-বৃষ্টি মাথায় নিয়েই যেতে হচ্ছে কর্মস্থল ঢাকায়। উত্তরবঙ্গের বিভিন্ন জেলা থেকে পুলিশের চোখ ফাঁকি দিয়ে ঝুঁকি নিয়ে বাস চড়ে গন্তব্যে রওনা হলেও বঙ্গবন্ধু সেতু পার হতে পারছে না। সেতুর গোলচত্বরে পুলিশ বাসগুলো আটকে দিয়ে যাত্রীদের নামিয়ে দিচ্ছে। ফলে এসব যাত্রী আরও মহাবিপাকে পড়ছেন। ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থেকে জীবনের ঝুঁকি নিয়ে ট্রাকে করে ঢাকায় যাচ্ছেন। একদিকে ভোগান্তি অন্যদিকে বাড়তি টাকা গুনতে হচ্ছে তাদের।

যাত্রীরা বলছেন, চাকরি বাঁচাতে যে কোনো উপায়ে তাদের ঢাকায় যেতেই হবে। যাত্রীবাহী বাস বন্ধ থাকলেও ট্রাক-মিনিট্রাক ও প্রাইভেটকার ও মাইক্রোবাসের চাপ রয়েছে ব্যাপক।

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহজাহান আলী জানান, হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহজাহান আলী জানান, আন্তঃজেলার গণপরিবহন চলছে ঢাকা গামী কোন গণপরিবহন চলাচল করতে দেওয়া হচ্ছে না। কোন গণপরিবহন হাটিকুমরুল গোলচত্বর এলাকায় আসলে সেগুলা ফিরিয়ে দেওয়া হচ্ছে। কিন্তু ট্রাকে হাজার হাজার মানুষ পার হয়ে যাচ্ছে। মানবিক কারণে এসব রোধ করা সম্ভব হচ্ছে না।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড