• সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিজ দেশ ভারতে ফিরতে চায় নীলা বচ্চন

  জাহিরুল ইসলাম মিলন, শার্শা (যশোর)

১৮ মে ২০২১, ০৯:৩৮
নীলা বচ্চন (ছবি : দৈনিক অধিকার)

পাসপোর্ট ভিসা ছাড়াই ভারতে প্রবেশের অপেক্ষায় তিন দিন যাবত নীলা বচ্চন (৩৬) নামে এক নারী বেনাপোল চেকপোষ্টে অবস্থান করছে। কিন্তু তার কাছে ভারতে প্রবেশের কোন পাসপোর্ট নাই। আর সে ভারতীয় নাগরিক বলে জানায়।

এদিকে তার কাছে কোন টাকা-পয়সা না থাকায়, সে গত দুইদিন রাস্তার উপর অর্ধাহারে-অনাহারে দিন কাটাচ্ছে।

বেনাপোল চেকপোষ্ট জামে মসজিদের পাশে ফুটপাতে বসে আছে নীলা বচ্চন। তার গায়ে একটি টি-শার্ট আর পরনে প্যান্ট সাথে আছে একটি ল্যাগেজ।

কথা প্রসঙ্গে নীলা বলেন, গত তিন দিন সে একটি হোটেলে ছিল। তার কাছে কোন পাসপোর্ট নাই। যে পাসপোর্টটি ছিল সেটা তার মায়ের সাথে রাগারাগি করে সে ছিড়ে ফেলেছে। তার বাড়ি দিল্লি। সে ছোট বেলায় এদেশে এসে তার ছোট মায়ের কাছে থেকে যায়। সেই থেকে তার দুই একবার ভারতে যাতায়াত ছিল। সম্প্রতি সে যশোর বালিয়াডাঙ্গা এলাকায় একটি বিস্কুট কারখানায় কাজ করত। সেখানে তার সাথে ঝামেলা হওয়ায় সে ভারতে যাওয়ার উদ্দেশ্য বেনাপোল আসে। কিন্তু পাসপোর্ট ভিসা না থাকায় সে ভারতে যেতে পারছে না। তার পিতার নাম সজিব ধিভান বলে জানায়। এদিকে টাকা না থাকায় সে এই ফুটপাতে বসে আছে।

বেনাপোল ফাইভ স্টার কাউন্টরের ম্যানেজার এবং পৌর ৯ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক আশাদুজ্জামান আশা তাকে টাকা দিয়ে সাহায্য করতে চাওয়ায় সে তা নিতেও অস্বীকার করে। এদিকে চেকপোষ্টের অনেকে তার অসহায় অবস্থা দেখে এগিয়ে আসলেও, সে কারো সাহায্য নিতে রাজি নয়। এদিকে না খাওয়ার জন্য তাকে খুব ক্লান্ত মনে হচ্ছে।

বেনাপোল চেকপোস্ট বাজার কমিটির সাধারন সম্পাদক মিলন হোসেন বলেন, তাকে গত দুই দিন যাবত এখানে ঘুরাঘুরি করতে দেখা যাচ্ছে। তবে সে খাওয়া দাওয়ার অভাবে অসুস্থ হয়ে পড়তে পারে। এদিকে তাকে অনেকে সাহায্যের হাত বাড়ালেও সে নিতে রাজি হচ্ছে না।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড