• সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

লোহাগাড়ায় ট্রাফিক ইনচার্জের বিরুদ্ধে নানা অভিযোগ

  ব্যুরো প্রধান (চট্টগ্রাম)

০৮ মে ২০২১, ১৩:২৩
লোহাগাড়ায় ট্রাফিক ইনচার্জের বিরুদ্ধে নানা অভিযোগ
অভিযুক্ত ট্রাফিক ইনচার্জ স্নেহাংসু বিকাশ (ছবি : দৈনিক অধিকার)

চট্টগ্রাম-কক্সবাজার সড়কের লোহাগাড়া ট্রাফিক ইনচার্জ স্নেহাংসু বিকাশ সরকারের বিরুদ্ধে মামলার হুমকি দিয়ে চাঁদা আদায়, দালালের মাধ্যমে মাসিক হারে টাকা দিয়ে গাড়ী চালানো, সিএনজি অটোরিক্সাসহ বিভিন্ন যানবাহনের গাড়ী চালকদের মারধর, গাড়ী উল্টে দেওয়াসহ নানা অভিযোগ পাওয়া গেছে।

স্থানীয় একাধিক গাড়ী চালকদের সাথে কথা বলে এ অভিযোগ পাওয়া যায়। তবে ট্রাফিক ইনচার্জ স্নেহাংসু বিকাশ সরকারের কাছে অভিযোগ সম্পর্কে জানতে চাইলে তার কোন মতামত নেই বলে জানান।

স্থানীয় গাড়ী চালকদের সাথে কথা বলে জানা যায়, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের লোহাগাড়া ট্রাফিক ইনচার্জ স্নেহাংসু বিকাশ সরকার স্থানীয় কিছু দালাল চক্রের মাধ্যমে বিভিন্ন যানবাহন থেকে মাসিক হারে চাঁদা আদায় করে আসছে। টোকেন ব্যবসার পরিবর্তে দালাল চক্রের সদস্যদের নাম ও মোবাইল নাম্বর ব্যবহার করেই অভিনব কায়দায় চলে চাঁদাবাজি।

লোহাগাড়া ট্রাফিক বক্সটি চট্টগ্রাম, কক্সবাজার ও টেকনাফের ট্রানজিট পয়েন্ট হওয়ায় ইয়াবার চালান পাচারে চোরাকারবারীরাও মাসিক হারে টাকা দিয়ে ব্যবসা চালিয়ে যাচ্ছে বলে জানা যায়। ব্যাটারী চালিত রিকশা ৫শ থেকে ১ হাজার টাকা, সিএনজি অটোরিকশা ৩ থেকে ৪ হাজার টাকা মাসিক হারে, মাটির গাড়ী প্রতি ৫০ টাকা আদায় করে বলে জানা যায়। এ টাকা আদায়ে রয়েছে কয়েকজন দালাল।

গাড়ী চালকদের সাথে দালালরাই যোগাযোগ করে থাকে। গাড়ী আটকের পর দালালের নাম বললেই ছেড়ে দেওয়া হয়। দালালের বাহিরে গাড়ীগুলো আটকের পর চালককে মারধর, ট্রাফিক বক্সে বসিয়ে রাখা, ১০ থেকে ২০ হাজার টাকা পর্যন্ত আদায় করে গাড়ী ছেড়ে দেওয়া হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক সিএনজি চালক জানায়, “গত সপ্তাহে ট্রাফিক ইনচার্জ স্নেহাংসু বিকাশ তার গাড়ী আটকের পর ১০ হাজার টাকা দাবী করেছে। পরে ৪ হাজার টাকা দিয়ে ছাড়া পাই।“

এব্যাপারে ট্রাফিক ইনচার্জ স্নেহাংসু বিকাশ সরকারের কাছে জানতে চাইলে তিনি বলেন, সিএনজি চালকদের কাছে জিজ্ঞাস করেন, আমার কোন মতামত নেই বলে ফোন কেটে দেন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড