• শনিবার, ০৮ মে ২০২১, ২৫ বৈশাখ ১৪২৮  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

নার্সিং ইনস্টিটিউটের সামনে ভাগাড় নির্মাণ, প্রতিবাদে মানববন্ধন

  রাজু আহমেদ, রাজশাহী

০৫ মে ২০২১, ১৩:৩৫
মৌন মিছিল ও মানববন্ধনে অংশগ্রহণকারীরা (ছবি : দৈনিক অধিকার)

রাজশাহী নগরীর একটি নার্সিং ইনস্টিটিউটের সামনে সিটি কর্পোরেশনের ভাগাড় স্থাপনের প্রতিবাদে মৌন মিছিল ও মানববন্ধন করেছে প্রতিষ্ঠানটি শিক্ষক-শিক্ষার্থীসহ এলাকাবাসী।

বুধবার (৫ মে) বেলা সাড়ে দশটায় নার্সিং ইনস্টিটিউট, খ্রীস্টিয়ান মিশন হাসপাতাল, সিটি চার্চ ও নগরীর ৭ নম্বর ওয়ার্ড এলাকাবাসীর আয়োজনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

'কাজ থামাও ভাগাড় হটাও পরিবেশ বাঁচাও' এই শ্লোগানকে সামনে রেখে নার্সিং ইনস্টিটিউটের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

খ্রীস্টিয়ান মিশন হাসপাতালের সিইও প্রদীপ চাঁদ জানান, রাজশাহী সিটি কর্পোরেশনের উদ্যোগে নার্সিং ইনস্টিটিউটের সামনে একটি ভাগাড় নির্মাণ করা হচ্ছে। শুরু থেকেই আমরা এর প্রতিবাদ জানিয়ে আসছি। নির্মিত এই ভাগাড়ের পাশে খ্রীষ্টিয়ান মিশন হাসপাতাল, রাজশাহী সিটি চার্চ ও নার্সিং ইনস্টিটিউট রয়েছে। ভাগাড়টি নির্মাণ হলে এই তিনটি প্রতিষ্ঠানসহ এলাকাবাসীর দুর্ভোগে পড়বে। ভাগাড়টি আধুনিক ও উন্নত মানের না হওয়ায় সেখান থেকে দুর্গন্ধ ও জীবাণু ছড়াবে। ঠিক এই ভাগাড়ের পাশেই নার্সিং ইনস্টিটিউটের শিক্ষার্থীদের ক্যান্টিন, কিচেন, রিডিং রুম এবং আবাসস্থল। দেড়শ শিক্ষার্থী এই নার্সিং ইনস্টিটিউটে অধ্যায়নরত রয়েছে।

তিনি আরও জানান, ভাগাড়টি নির্মাণ বন্ধ না হলে তারা পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবে। এরইমধ্যে ভাগাড় নির্মাণ রোধে রাজশাহী সিটি কর্পোরেশনসহ, রাজশাহী জেলা প্রশাসক, পরিবেশ অধিদপ্তর, বিভাগীয় কমিশনার ও পুলিশ প্রশাসনের কাছে আবেদন জানিয়েছে। এরপরও ভাগাড় নির্মাণ কাজ অব্যাহত রয়েছে।

খ্রীস্টিয়ান মিশন হাসপাতালের সিইও প্রদীপ চাঁদ মণ্ডলের সভাপতিত্বে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন- খ্রীষ্টিয়ান মিশন হাসপাতালের রোভার দানিয়েল মণ্ডল (অঞ্চল পালক), খ্রীষ্টিয়ান মিশন হাসপাতালের লোকাল ওয়ার্কিং কমিটির সভাপতি লরেন্স মন্ডল, নার্সিং ইনস্টিটিউটের প্রিন্সিপাল সুলতা দ্রং, সাত নম্বর ওয়ার্ডের বাসিন্দা শম্পা দাস সহ নার্সিং ইনস্টিটিউটের শিক্ষার্থী বৃন্দ।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড