• মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

নওগাঁ’র ১৩ হাজার কেজি চাল রংপুরে উদ্ধার, গ্রেপ্তার ২

  কাজী কামাল হোসেন, ব্যুরো প্রধান, রাজশাহী

০৫ মে ২০২১, ১১:৫৫
উদ্ধারকৃত চাল ও দুই প্রতারক
উদ্ধারকৃত চাল ও দুই প্রতারক। (ছবি: সংগৃহীত)

চালকের ভুয়া পরিচয় দিয়ে নওগাঁ’র মহাদেবপুর থেকে নারায়ণগঞ্জ সিদ্ধিরগঞ্জ মোকামে পৌঁছে দেওয়ার নামে এসিআই ফুডস লি. এর সাড়ে ১৪ লক্ষ টাকা মূল্যের ১৩ হাজার কেজি সুগন্ধি চাল প্রতারণা করে আত্মসাতের ১৫ দিন পর উদ্ধার করেছে পুলিশ। সেই সাথে ২ জনকে গ্রেপ্তার করা হয়।

মঙ্গলবার (৪ মে) দুপুরে আটককৃতদের কোর্টে সোপর্দ করা হয়েছে। এরআগে গত সোমবার আত্মসাৎকৃত চালের মধ্যে প্রায় ৯ হাজার কেজি চাল এবং প্রতারক চক্রের মূল হোতাসহ ২ জনকে গ্রেপ্তার করে মহাদেবপুর থানা পুলিশ।

মহাদেবপুর থানার অফিসার্স ইনচার্জ আজম উদ্দিন মাহমুদ বলেন, গত ১৮ এপ্রিল মহাদেবপুর উপজেলার সরস্বতিপুর বাজারে অবস্থিত এসিআই ফুডস লি. এর ১৩ হাজার কেজি সুগন্ধি আতপ চাল নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ বাজারে আব্দুল্লাহ ষ্টোরে সরবরাহ করতে মহাদেবপুর ভাই ভাই ট্রান্সপোর্টকে অনুরোধ জানানো হয়। এরপর ভাই ভাই ট্রান্সপোর্ট ঐ দিন ঢাকা আশুলিয়া বেড়ীবাঁধ এলাকার আইনুল শেখ এর ছেলে স্বপন পরিচয়ধারী একজন চালককে (ট্রাক নং ঢাকা-মেট্রো-ট-২০-১২৫৪) ট্রাকটি নিয়ে এসিআই ফুডস লিমিটেড এ পাঠানো হয়।

তিনি জানান, এরপর ওই চালক ১৮ এপ্রিল দুপুর ২টা ৪ মিনিটে ১৩ হাজার কেজি চিনিগুড়া চাল নিয়ে সিদ্ধিরগঞ্জের উদ্দেশ্যে রওনা দেয়। কিন্তু চাল মোকামে না পৌঁছানো ও চালক এবং হেলপারের দেওয়া মোবাইল নম্বর বন্ধ থাকায় সন্দেহের সৃষ্টি হয়। এতে ট্রান্সপোর্ট এবং এসিআই ফুডস এর মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়। পরে ২১ এপ্রিল ভাই ভাই ট্রান্সপোর্ট এর পক্ষে সুশান্ত কুমার চক্রবর্তী এবং এসিআই ফুডস এর পক্ষে স্থানীয় ম্যানেজার এম এ সাত্তার পৃথক ভাবে মহাদেবপুর থানায় দু’টি সাধারণ ডাইরি করেন।

পরবর্তীতে বিষয়টি মহদেবপুর থানায় মামলা হিসেবে লিপিবদ্ধ করা হয়। যার নম্বর ১ তারিখ ০১-০৫-২০২১ইং ধারা ৪০৬/৪২০/৩৪ পেনাল কোড।

জানা যায়, খোঁজাখুঁজির এক পর্যায়ে উক্ত ড্রাইভার ও হেলপারের দেওয়া ঠিকানা ভুয়া বলে প্রমাণিত হয়। পুলিশ তদন্তের এক পর্যায়ে বগুড়া জেলার শেরপুর উপজেলাধীন সদর হাসরা গ্রামের সাবেক মেম্বর মো. হেলাল উদ্দিন মন্ডলের এ ঘটনার সঙ্গে সম্পৃক্তের সম্ভাবনা খুঁজে পান।

এ প্রেক্ষিতে পুলিশ সুপার প্রকৌশলী মো. আব্দুল মান্নান মিয়ার সার্বক্ষণিক নির্দেশনায় এবং ওসি আজম উদ্দিন মাহমুদের তত্বাবধানে ফোর্সসহ গত ৩ এপ্রিল দুপুরে হেলালকে নিজ এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। তার দেওয়া স্বীকারোক্তি মোতাবেক ঐ রাতেই রংপুর জেলার গঙ্গাচড়া উপজেলা সদরের মেসার্স নাইম ট্রেডার্স থেকে প্রতারণার মাধ্যমে চুরি যাওয়া চালের মধ্যে প্রায় ৯ হাজার কেজি চাল উদ্ধার করা হয়। সেই সাথে মেসার্স নাইম ট্রেডার্সের ম্যানেজার লেবু মিয়াকে গ্রেপ্তার দেখায় পুলিশ। উদ্ধারকৃত চালসহ আটককৃতদের মহাদেবপুর থানায় নিয়ে আসা হয়। থানায় প্রয়োজনীয় দাপ্তরিক কাজ শেষে আসামীদের কোর্টে সোপর্দ করা হয়।

মহাদেবপুর থানার অফিসার্স ইনচার্জ মো. আজম উদ্দিন মাহমুদ বলেন, এটি একটি প্রতারক চক্রের কাজ। আটক হেলাল উদ্দিন মন্ডল এই চক্রের মূল হোতা। তার বিরুদ্ধে বগুড়ার শেরপুর, ধুনট ও ঠাকুরগাঁও সদর থানায় চুরি, ডাকাতির প্রস্তুতি এবং প্রতারণার মাধ্যমে আত্মসাতের অভিযোগে ৬টি মামলা রয়েছে।

ওডি/জেআই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড