• মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রধানমন্ত্রীর নাতি পরিচয়ে প্রতারণা, যুবক গ্রেপ্তার

  মোহাম্মদ রফিক, গাইবান্ধা

০৫ মে ২০২১, ১০:১৯
গ্রেপ্তারকৃত প্রধানমন্ত্রীর নাতি পরিচয় দেওয়া যুবক
গ্রেপ্তারকৃত প্রধানমন্ত্রীর নাতি পরিচয় দেওয়া যুবক। (ছবি : দৈনিক অধিকার)

গাইবান্ধা সদর উপজেলায় প্রধানমন্ত্রীর নাতি পরিচয়ে চাকুরী দেওয়ার নামে প্রতারণা অভিযোগে ফরিদুল ইসলাম জুয়েল (৩৯) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার (৫ মে) সকালে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজার রহমান। এর আগে মঙ্গলবার বিকালে তাকে আদালতে প্রেরণ করা হয়।

ফরিদুল ইসলাম জুয়েল বহিষ্কৃত জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ও সদর উপজেলার বল্লমঝাড়ের মাঠেরপাড় গ্রামের মোখলেসুর রহমানের ছেলে।

মামলার বরাত দিয়ে (ওসি) মাহফুজার রহমান বলেন, দীর্ঘদিন থেকে ফরিদুল ইসলাম জুয়েল চাকরি দেওয়ার কথা বলে মানুষের সাথে প্রতারণা করে আসছিল। ঘটনার সত্যতা পেয়েছি। তার বিরুদ্ধে তদন্ত চলমান রয়েছে। সম্প্রতি একটি প্রতারণার অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

ফরিদুলের প্রতারণার স্বীকার হয়েছেন একই উপজেলার ফুলবাড়ি গ্রামের মকবুল হোসেনের ছেলে শাহাদুল ইসলাম (২৪) ও সাদুল্লাপুর উপজেলার ভাঙ্গামোড়ের রেলওয়ের অবসরপ্রাপ্ত নিরাপত্তা কর্মী দুলা মিয়ার ছেলে সোহেল রানা (২৫) ও শ্যালক নয়ন মিয়া ( ২৩)।

ভুক্তভোগী দুলা মিয়া জানান, জুয়েল নিজেকে প্রধানমন্ত্রীর নাতি পরিচয় দিত। সে তার ছেলে সোহেলকে খাদ্য মন্ত্রণালয়ের অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর ও শ্যালক নয়নকে রেলওয়ের বুকিং সহকারী পদে চাকরী দেওয়ার কথা বলে ২৩ লাখ টাকা হাতিয়ে নেয়। কিন্তু নিয়োগ স্থগিত হওয়ায় টাকা ফেরত চাইতে গেলে ক্ষমতার দাপট দেখিয়ে হত্যার হুমকি দিয়ে তাড়িয়ে দেওয়া হয়।

সোহেল রানা বলেন, টাকা চাইতে গেলে জুয়েল তাদের সাথে অমানবিক আচরণ করে। বাধ্য হয়ে তারা থানায় প্রতারণা মামলা করেছেন।

উল্লেখ্য, সুদের টাকা আদায়ের জন্য জুয়েলের ভাই আওয়ামী লীগ নেতা মাসুদ রানা প্রায় এক মাস হাসান আলি নামে এক জুতা ব্যবসায়ীকে আটকে রাখে। গত ১০ এপ্রিল নির্যাতনে হাসান মারা গেলে গাইবান্ধায় তীব্র আন্দোলন শুরু হয়। বর্তমানে মাসুদ রানা ও তার ভাই পুলিশ হেফাজতে রয়েছে।

ওডি/জেআই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড