• মঙ্গলবার, ১৮ মে ২০২১, ৪ জ্যৈষ্ঠ ১৪২৮  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

রমজানে ভোক্তা অধিকারের বিশেষ অভিযান

  এম.কামাল উদ্দিন, রাঙামাটি

০৪ মে ২০২১, ১৯:১৮
sgsdf
ছবি : দৈনিক অধিকার

পবিত্র মাহে রমজানে বাণিজ্য মন্ত্রনালয়ের তত্ত্বাবধায়ক জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহা পরিচালক কর্তৃক অর্পিত ক্ষমতা বলে রাঙামাটি জেলা প্রশাসক মহোদয়ের সার্বিক সহায়তায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ চট্টগ্রাম ও রাঙামাটি জেলা কর্তৃক বিশেষ সেবা সপ্তাহ ৩০ এপ্রিল হতে ৬ মে ২০২১ এ উপলক্ষে বিশেষ কার্যক্রম পরিচালনা করা হয়।

রাঙামাটি শহরের কলেজগেট, স্টেডিয়াম মার্কেট ও বনরুপা বাজারে পরিচালিত অভিযান কার্যক্রমে ৭ ব্যবসায়ি প্রতিষ্ঠানকে ১৪ হাজার ৫শ’ টাকা প্রশাসনিক ভাবে জরিমানা করা হয়। অভিযান পরিচালনাকালে মেয়াদোত্তীর্ণ আটা ও বিআইএসটির অনুমোদন বিহীন চিপস বিক্রির দায়ে এই জরিমানা করা হয়। গত ৩ মে ও ৪ মে এই অভিযান পরিচালনা করা হয়। অপর দিকে শহরের আমানতবাগ ও কলেজগেট এলাকায় শিবলি স্টোরকে মূল্য তালিকা প্রদর্শন না করায় ও নোংরা ফ্রিজে খাদ্যদ্রব্য সংরক্ষণ করায় ২ হাজার টাকা জরিমানা করে সর্তক করে দেওয়া হয়। কলেজগেট আল্লাহর দান হোটেল খোলা অবস্থায় খাদ্যদ্রব্য রাখার দায়ে ৫শ’ টাকা জরিমানা করে সর্তক করে দেওয়া হয়। কলেজগেট এলাকার শাহ আলম ষ্টোরকে মেয়াদ উত্তীর্ণ দই ও অন্যায় ভাবে খাদ্যদ্রব্য বিক্রি করার দায়ে ১ হাজার টাকা ও হামিদ স্টোরকে মূল্য তালিকা প্রদর্শন না করা এবং রং দেওয়া চিপস রাখার দায়ে ২হাজার টাকা জরিমানাসহ সকল চিপস ধ্বংস করে দেওয়া হয়।

অন্য দিকে বনরুপার বিলাস বিপনীকে বিদেশী পন্য রাখার দায়ে ৪হাজার টাকা জরিমানা করে সর্তক করে দেওয়া হয়। রিজার্ভ বাজার এলাকার আবু তাহের এন্ড সন্সকে এমআরপি বিহীন পণ্য সংরক্ষণ করার দায়ে ২হাজার টাকা জরিমানা করা হয়। স্টেডিয়াম মার্কেকে মেয়াদ উত্তীর্ণ ময়দা রাখার দায়ে মেসার্স মিম স্টোরকে ৩হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে কোতয়ালী থানার পুলিশ ও রাঙামাটি বাজার মার্কেটিং অফিসার মো. এমদাদুল্লাহ সার্বিক সহায়তা করেন।

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাঙামাটির সহকারি পরিচালক (অতিরিক্ত দায়িত্বে) মুহাম্মদ হাসানুজ্জামান বলেন, বিশেষ সেবা সপ্তাহের অংশ হিসেবে বাজার সমূহ ও ব্যবসায়িদের অবগত, আগত ভোক্তাসাধারণের মাঝে এবং পথচারিদের মাঝে সচেতনতামূলক মাক্স ও লিফলেট বিতরণ করা হয়।

এছাড়াও ব্যবসায়িদের দোকানের সামনে মূল্য তালিকা প্রদর্শনের জন্য অনুরোধ করা হয়। মাইকযোগে স্বাস্থ্যবিধিসহ ভোক্তা সাধারণের করর্ণীয় সম্পর্কে প্রচার করা হয় সে সাথে ভোক্তা অধিকার বিষয়ক লিফলেট বিতরণ করা হয়। ব্যবসায়িরা ভোক্তাগণকে প্রতারিত করলে অধিদপ্তরের হটলাইন নম্বর ১৬১২১ অভিযোগ দিতে বলা হয়েছে।

ওডি/

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড