• মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

দেশে ফিরছে ভারতে আটকা পড়া যাত্রীরা

  জাহিরুল ইসলাম মিলন, শার্শা (যশোর)

০৪ মে ২০২১, ০৯:৪৯
দেশে ফিরছে ভারতে আটকা পড়া যাত্রীরা
স্বাস্থ্য বিভাগ (ছবি : দৈনিক অধিকার)

ভারত ভ্রমণে নিষেধাজ্ঞায় আটকেপড়া বাংলাদেশি পাসপোর্টধারী যাত্রীর সংখ্যা দিন দিন কমতে শুরু করেছে। রবিবার (২ মে) থেকে এ পর্যন্ত অনেক বাংলাদেশি যাত্রী ভারত থেকে দেশে এসেছে এবং বাংলাদেশ থেকে ভারতীয় যাত্রী সে দেশে পৌঁছেছে।

বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব বলেন, ভারতের করোনার নতুন ভেরিয়েন্ট ছড়িয়ে পড়ায় ২৬ এপ্রিল নিষেধাজ্ঞা জারি করে বাংলাদেশ। গত এক সপ্তাহে এক হাজার ২৯৬ জন পাসপোর্টধারী বেনাপোল চেকপোস্ট দিয়ে দেশে ফিরেছেন। অন্যদিকে ভারতে ফিরে গেছেন ১২০ জন।

এদিকে ভারত থেকে বাংলাদেশে আসা যাত্রীদের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে রাখার জন্য যশোর ও বেনাপোলের ২৯টি হোটেলকে নির্দিষ্ট করা হয়েছে। এছাড়াও পাশের সাতক্ষীরা, খুলনা, ঝিনাইদহ ও নড়াইলের হোটেলগুলোও কোয়ারেন্টাইন সেন্টার করা হয়েছে বলে জানিয়েছেন শার্শা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার ইউসুফ আলী।

যশোরের নাভারন সার্কেল এএসপি জুয়েল ইমরান জানান, যেসব স্থানে ভারত ফেরত যাত্রীদের রাখা হয়েছে সেখানে নিরাপত্তার জন্য পুলিশ ও আনসার মোতায়েন করা হয়েছে। ১৪ দিন অবস্থানের পর করোনা নেগেটিভ সনদপ্রাপ্তির পর তাদের নিজ বাড়িতে যেতে দেওয়া হবে।

এ বিষয়ে শার্শা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাসনা শারমিন মিথি বলেন, বেনাপোলের হোটেলগুলো পূর্ণ হয়ে গেছে। যে কারণে এখন যশোর শহরের হোটেল মালিকদের সাথে আলোচনা সাপেক্ষে সেগুলো রিকুইজিশন করা হয়েছে।

তিনি আরও জানান, হোটেল মালিকরা ভারত ফেরত বাংলাদেশি নাগরিকদের স্বল্প খরচে থাকার ব্যবস্থা করতে সম্মত হয়েছেন। এসব হোটেলে স্বাস্থ্যবিধি মানার বিষয়ে প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের উদ্যোগ নেয়া হবে।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড