• মঙ্গলবার, ১৮ মে ২০২১, ৪ জ্যৈষ্ঠ ১৪২৮  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফেনীতে ভাটা মালিকের প্রতারণা, কোটি টাকা নিয়ে উধাও

  এস এম ইউসুফ আলী, ব্যুরো প্রধান, ফেনী

০৩ মে ২০২১, ১০:০৩
ছবি : প্রতীকী

ফেনীতে কম দামে ইট বিক্রির কথা বলে প্রতারণার ফাঁদ তৈরি করে গ্রাহকের কাছ থেকে অগ্রিম দেড় কোটি টাকা নিয়ে পালিয়েছে এক ভাটা মালিক। এ অভিযোগ জেলার ফুলগাজী উপজেলার বৈরাগপুরের নিউ পরফুল ব্রিকসের ব্যবস্থাপনা পরিচালক মাহমুদুল হাছানের বিরুদ্ধে।

ক্ষতিগ্রস্তদের দাবি, ইট দেয়ার কথা বলে ৬১ জন গ্রাহকের কাছ থেকে দেড় কোটি টাকা ও অর্ধশতাধিক শ্রমিকের মজুরির আরও অন্তত ১০ লাখ টাকা বকেয়া রেখে গত ২৩ মার্চ থেকে উধাও হয়ে যান তিনি।

জেলার পরশুরাম উপজেলার বসন্তপুর গ্রামের এক ক্ষতিগ্রস্ত ক্রেতা বলেন, আমি গত বছরের আগস্ট মাসে ২০ হাজার ইটের জন্য অগ্রিম এক লাখ দিয়েছি। আমাকে ইট বুঝিয়ে না দিয়ে মাহমুদুল হাছান হাওয়া হয়ে গেছেন।

ফুলগাজীর গোসাইপুর গ্রামের শামীম মজুমদার বলেন, আমি কয়েক কিস্তিতে তাকে ৭ লাখ টাকা দিয়েছি। এর মধ্যে কিছু ইট নিয়েছি। এখনও বেশির ভাগ ইট বাকি। এর মধ্যে ভাটর মালিক পালিয়েছে। কীভাবে উদ্ধার করব জানি না।

মাটি কাটার শ্রমিকদের সর্দার ছাদেক মাঝি বলেন, আমরা সবাই নিম্ন আয়ের মানুষ। কেউ মাটি কাটি, কেউ টানি। আমাদের মজুরি না দিয়ে পালিয়েছে সে। অর্ধশতাধিক শ্রমিকের মজুরীর টাকা বকেয়া। এখন কোনো কূলকিনারা পাচ্ছি না।

ব্রিকসের ম্যানেজার সপ্তম সাহা বলেন, প্রায় দেড় কোটি টাকা নিয়ে মালিক (এমডি) হাছান মাহমুদ পালিয়ে গেছে। এখন সব মানুষ তাকে ধরছেন। তিনি বলেন, আমি কী করব? আমিও তো এখানে টাকার জন্য চাকরি করছি। আমারও চার মাসের বেতন বাকি। এমডির নম্বরে ফোন করলে তার স্ত্রী ফোন ধরেন। বলেন, এমডির কোনো খোঁজ জানেন না তিনিও।

ফুলগাজী উপজেলা চেয়ারম্যান আবদুল আলিম মজুমদার বলেন, আমিও ইটের জন্য এলাকায় হুজুর নামে পরিচিত ওই লোকটিকে বেশ কিছু টাকা দিয়েছি। লোকটাকে দেখে প্রতারক বলে মনে হতো না। তিনি এতগুলো মানুষের টাকা নিয়ে পালিয়েছেন। মানুষ এখন আমার অফিসে এসে ধরনা দিচ্ছে। আমি ক্ষতিগ্রস্ত গ্রাহকদের আদালতে মামলা করার পরামর্শ দিয়েছি।

ফুলগাজী থানার ওসি কুতুব উদ্দিন বলেন, শুনেছি অনেকে আদালতে মামলা দায়ের করেছেন। আমার কাছেও কেউ কেউ মৌখিকভাবে অভিযোগ করেছেন। কিন্তু কেউ লিখিতভাবে অভিযোগ দেননি। তবে, থানায় লিখিত অভিযোগ দিলে অবশ্যই প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড