• বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ধান খেতে রাসায়নিক দিয়েছে প্রতিপক্ষরা

  কাজী কামাল হোসেন, ব্যুরো প্রধান, রাজশাহী

০২ মে ২০২১, ২১:৩৯
লাখ
জমিতে রাসায়নিক প্রয়োগ করে সাড়ে ৩ লাখ টাকার ক্ষতি করেছে প্রতিপক্ষরা (ছবি : দৈনিক অধিকার)

নওগাঁর ধামইরহাটে আদিবাসী যষ্টি বারোয়ারের জমিতে রাসায়নিক প্রয়োগ করে সাড়ে ৩ লক্ষ টাকার ক্ষতি করেছে প্রতিপক্ষরা। এ বিষয়ে যষ্টি বারোয়ার সুবিচারের দাবিতে ধামইরহাট থানায় একটি লিখিত অভিযোগ জমা দিয়েছেন।

উপজেলার খেলনা ইউনিয়নের চকমুগলিশ (বেড়াতলী) গ্রামের মৃত বেরগা বারোয়ারের পুত্র যষ্টি বারোয়ার লিখিত অভিযোগে উল্লেখ করেন, ভাতগ্রাম (মালপুকুরিয়া) গ্রামের মৃত আব্দুর রহিমের পুত্র জাহাঙ্গীর আলম (৪৫) সহ আরও ৫/৬ জন গত ২৮ এপ্রিল রাতে জমিতে রাসায়নিক স্প্রে করে ধান নষ্ট করে বলে অভিযোগে উল্লেখ করেন। এতে যষ্টি বারোয়ারের প্রায় সাড়ে তিন লক্ষ টাকার ক্ষতি হয়।

যষ্টি বারোয়ার জানান, ‘ধান পাকার মুহূর্তে বিষ প্রয়োগে ব্যাপক ক্ষতিসাধন করায় যষ্টি বারোয়ার অর্থকষ্টে পড়েছেন। তিনি ধানে বিষ প্রয়োগকারীদের সমুচিত শাস্তি দাবি করেন।

অভিযুক্ত জাহাঙ্গীর আলমের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, 'যে জমি নিয়ে কথা বলা হচ্ছে সেগুলো আমারই জমি, আর যষ্ঠি বারোয়ারই আমার জমিতে জোর করে ধান লাগিয়েছে, আদালতের মামলায় তারাই হেরে গেছে, এখনও মামলা চলমান আছে, পরিস্থিতি ঘোলাটে করতে তারাই জমিতে কীটনাশক দিয়ে আমাকে ফাঁসানোর চেষ্টা করছে।’

আরও পড়ুন : ব্যবসায়ী সিন্ডিকেটে ভোক্তারা জিম্মি

ধামইরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল মমিন জানান, এ ধরনের অভিযোগ আমার কাছে কেউ করেনি।

ওডি/এএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড