• মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

শ্রীপুরে ধান কেটে দিলেন সংসদ সদস্য টুসি

  আব্দুর রউফ রুবেল, গাজীপুর

০২ মে ২০২১, ১৫:৫২
টুসি
সমস্যায় থাকা এক কৃষকের ধান কেটে দিয়েছেন সংসদ সদস্য অধ্যাপিকা রোমান আলী টুসি (ছবি : দৈনিক অধিকার)

লকডাউনে ধানকাটা শ্রমিকের অভাব দেখা দিয়েছে শ্রীপুর উপজেলায়। এতে সমস্যায় থাকা এক কৃষকের আড়াই বিঘা জমির পাকা ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দিয়েছেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ও কেন্দ্রীয় কৃষকলীগের মহিলা সম্পাদক অধ্যাপিকা রোমান আলী টুসি। এসময় সঙ্গে ছিলেন আওয়ামী কৃষকলীগের শতাধিক নেতাকর্মী।

মহান মে দিবসের সকাল থেকে বিকেল পর্যন্ত গাজীপুরের শ্রীপুর উপজেলার গাজীপুর ইউনিয়নের নগরহাওলা গ্রামের কৃষক মোশারফ হোসেনের জমির ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দিয়েছেন তারা।

কৃষক মোশারফ হোসেন বলেন, করোনার কারণে কোথাও ধানকাটার শ্রমিক খুঁজে পাচ্ছিলাম না। ক্ষেতের পাকা ধান নিয়ে খুব চিন্তায় ছিলাম। নারী এমপি অধ্যাপিকা রুমানা আলী টুসি কৃষকলীগের নেতাকর্মীদের নিয়ে আমার ধান কেটে দেওয়ায় আমি খুব খুশি হয়েছি।

আরও পড়ুন : ব্যবসায়ী সিন্ডিকেটে ভোক্তারা জিম্মি

অধ্যাপিকা রোমান আলী টুসি বলেন, করোনার কারণে ধানকাটা শ্রমিক সংকট দেখা দিয়েছে। চলতি বোরো ধান পেকে ক্ষেতেই পড়ে আছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশের কৃষকলীগসহ সব অঙ্গসংগঠনের সর্বস্তরের নেতাকর্মীদের কৃষকদের পাশে দাঁড়ানোর নির্দেশ দিয়েছেন। তার নির্দেশে কৃষকের ক্ষেতের ধান কেটে ঘরে তুলে দিচ্ছি। যেখানেই কৃষক ধান কাটা নিয়ে বিপদে পড়বে সেখানেই কৃষকের পাশে দাঁড়াবে কৃষকলীগ। খেতে একটি ধান থাকাবস্থায় আমরা কৃষকের সঙ্গে আছি।

এ সময় নারী এমপির সঙ্গে ছিলেন গাজীপুর জেলা আওয়ামী কৃষকলীগ এবং শ্রীপুর উপজেলা কৃষকলীগের শতাধিক নেতাকর্মী।

ওডি/এএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড