• সোমবার, ১০ মে ২০২১, ২৭ বৈশাখ ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

হালদা নদীতে উপজেলা প্রশাসনের অভিযান, জাল জব্দ

  আবুল মনছুর, হাটহাজারী (চট্রগ্রাম)

০১ মে ২০২১, ০৯:৫৬
হালদা নদীতে উপজেলা প্রশাসনের অভিযান, জাল জব্দ
প্রশাসনের অভিযান (ছবি : দৈনিক অধিকার)

বিশ্বের একমাত্র মিঠা পানির প্রাকৃতিক মৎস্য প্রজনন ক্ষেত্র ও বঙ্গবন্ধু মৎস্য হেরিটেজ ঘোষিত হালদা নদীতে চলতি এপ্রিল এবং মে মাসে কার্পজাতীয় মা মাছের ডিম ছাড়ার মৌসুম। মা মাছও ডিম ছাড়তে হালদায় আসা শুরু করেছে। এসময়ও থেমে নেই মা মাছ শিকার করতে শিকারীদের তৎপরতা।

কার্পজাতীয় মা মাছ রক্ষায় হালদা নদীর সাত্তারঘাট থেকে নাজিরহাট পর্যন্ত বিভিন্ন অংশে অভিযান চালিয়ে ১০ হাজার মিটার ঘেরা জাল জব্দ করেছে হাটহাজারী উপজেলা প্রশাসন। তবে এ সময় কাউকে আটক করা সম্ভব হয়নি।

শুক্রবার (৩০ এপ্রিল) দুপুর থেকে বিকাল পর্যন্ত অভিযানের নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মাদ রুহুল আমীন।

ইউএনও রুহুল আমীন বলেন, চলতি মাস থেকেই হালদায় ডিম ছাড়ার মৌসুম শুরু হয়েছে। তাই হালদা নদীর মা মাছ শিকার ঠেকাতে দুপুর থেকে বিকাল পর্যন্ত হালদার বিভিন্ন অংশে অভিযান চালিয়ে ১০ হাজার মিটার ঘেরা জাল জব্দ করা হয়েছে। মা মাছ রক্ষায় এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

অভিযানে সহায়তা করেন আনসার সদস্য ও আই ডি এফ সদস্যরা।

এর আগে ২০ এপ্রিল হালদা নদীর সাত্তারঘাট থেকে নাজিরহাট পর্যন্ত বিভিন্ন অংশে অভিযান চালিয়ে দুই হাজার মিটার ঘেরা জাল জব্দ করেন উপজেলা প্রশাসন।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড