• বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

পটিয়ায় সুপেয় পানির ব্যবস্থা করলেন ইউপি মেম্বার 

  শফিউল আজম, পটিয়া (চট্টগ্রাম)

৩০ এপ্রিল ২০২১, ২১:৩৭
sdfsdf
ছবি : দৈনিক অধিকার

চট্টগ্রামের পটিয়ায় হাজারো মানুষের জন্য সুপেয় পানির সুব্যবস্থা করলেন ইউপি মেম্বার শওকত আকবর। উপজেলার দক্ষিণ হরিণখাইনের ৬নং ওয়ার্ডে ৫টি স্পটে সুপেয় পানি প্রকল্প উদ্বোধন করেছেন কুসুমপুরা ইউনিয়নের ৬নং ওয়ার্ড ইউপি মেম্বার শওকত আকবর।

শুক্রবার (৩০ এপ্রিল) সকালে মাহে রমজান উপলক্ষে হাজারো মানুষের পানি সংকট পূরণে নিজ এলাকায় জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী এমপি ও কুসুমপুরা ইউপি চেয়ারম্যান ইব্রাহিম বাচ্চুর সহযোগীতায় পাঁচটি স্পটে তিনি এ সুপেয় পানি প্রকল্প চালু করেন।

যে পাঁচটি স্পটে সুপেয় পানি প্রকল্প স্থাপন করা হয়, স্পটগুলো হলো দক্ষিণ হরিণখাইন নতুন পাড়া, মদন আলীর বাড়ি, মাজমার বাপের বাড়ি, বদিউজ্জামানের বাড়ি, বড় পুকুর পশ্চিম পাড়।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পটিয়া উপজেলা আ.লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক নুরুল আবছার, সমাজসেবক ছালেহ আহমদ সওদাগর, নজরুল ইসলাম, মো: জহিরুল আলম, জাহাঙ্গীর আলম, নুরুল ইসলাম, মো. সেলিম, নুরুল হক ফকির, মো: ইছহাক, মো: তৈয়ব, আবু বক্কর প্রমূখ।

ইউপি মেম্বার শওকত আকবর জানান, প্রচন্ড তাপদাহ ও বৃষ্টির অভাবে পটিয়ার বিভিন্ন এলাকায় মাটির নিম্মস্তরের পানি নিচে নেমে যাচ্ছে। যার কারণে শত শত গভীর নলকূপে পানি না উঠে অকেজো হয়ে গেছে। যার ফলে সুপেয় ও গভীর নলকূপের পানি সংকট দেখা দিয়ে হরিণখাইন এলাকার মা-বোনেরা খাবার পানি সংকটে ভুগছেন। এ সংকট দূরিভূত করতে বিভিন্ন অকেজো গভীর নলকূপে কমপ্রেসার ও সাবমারসিবল মেশিন বসিয়ে নতুন করে গভীর নলকূপের পানি উত্তোলনের ব্যবস্থা করা হয়।

তিনি আরও জানান, অল্প কিছুদিনের মধ্যেই আরো কয়েকটি স্পটে এ সুপেয় পানি প্রকল্প চালু করা হবে।

ওডি/

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড